ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পথে পথে বিজয়োল্লাস

মাজেদুল নয়ন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
পথে পথে বিজয়োল্লাস টাইগার সমর্থকদের বিজয়োল্লাস

ঢাকা: শততম টেস্টে ঐতিহাসিক জয়ে দেশবাসীকে আনন্দের বন্যায় ভাসিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তাদের জয়ে সামিল হতে রাজধানীর সড়কে নেমে পড়েছেন টাইগার সমর্থকরা। নেচে, গেয়ে, বাঁশি বাজিয়ে যে যার মতো উদযাপন করছেন ‘লঙ্কা বিজয়’।

লঙ্কান অধিনায়ক হেরাথের ফুলটস বলটি আলতো করে অফসাইডে ঠেলে দিতেই ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের হয়ে অাসেন শিক্ষার্থীরা। এ সময় রাস্তার পাশের শোরুমে টেলিভিশনের পর্দায় যারা খেলা উপভোগ করছিলেন তাদের মধ্যেও শুরু হয় হৈ-হুল্লোড়।

আনন্দ ভাগাভাগি করতে একে অপরকে জড়িয়ে ধরেন। মিছিল শুরু করে শিশুরা।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও রাজু ভাস্কর্য এলাকায় জয়ের মিনিট পাঁচেকের মধ্যেই জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন বিভাগ ও হল থেকে শিক্ষার্থীদের মিছিল নিয়ে জড়ো হতে দেখা যায়। বিশ্ববিদ্যালয়ের অাশপাশের এলাকা থেকেও নগরবাসী এসে জড়ে হচ্ছেন এ মিলনমেলায়।

অানন্দের বহিঃপ্রকাশ ঘটাতে কেউ বাঁশি বাজাচ্ছেন, কেউ মোটরসাইকেলের হর্ন বাজিয়ে, কেউ চিৎকার করছেন, তাতে সামিল হচ্ছেন অন্যরাও।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র রাতুল বাংলানিউজকে বলেন, এর অাগে দেশের মধ্যে টেস্ট জিতেছে দল। তবে বিদেশের মাটিতে টেস্ট জয়ের খুশি অালাদা। আর সেটি যদি হয় শ্রীলংকার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে, তবেতো আনন্দ হবে অারেকটু বেশি।

বাংলার ছাত্র সোলায়মান বলেন, লঙ্কান দ্বীপে টাইগারদের গর্জনে সিংহ লেজ গুটিয়ে পালালো। উৎসবতো একটু বেশি হবেই।

অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের পর টেস্ট খেলুড়ে চতুর্থ দেশ হিসেবে শততম টেস্ট জয়ের মাইলফলক স্পর্শ করলো বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ জেতার গৌরব অর্জন করেছে টাইগাররা। ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় মুশফিকের দল। ফলে, ১-১ সমতায় শেষ হলো দুই ম্যাচের টেস্ট সিরিজ।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।