Alexa
ঢাকা, শনিবার, ১০ চৈত্র ১৪২৩, ২৫ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

শীর্ষেই রইলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৯ ৪:২৭:৪৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কলম্বো টেস্ট টাইগারদের জন্য ঐতিহাসিক টেস্ট। শততম টেস্টে এসে তামিম ইকবাল ও সাকিব আল হাসান যেন নিজেদের বিলিয়ে দেন। চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে তামিম ক্ষণিকের জন্য সাকিবকে টপকে গেলেও পরে নিজের জায়গা ধরে রাখেন সাকিব।

টেস্ট ক্যারিয়ারের ২২তম অর্ধশতক হাঁকিয়ে ৮২ রানে থামেন তামিম। সাকিব, মুশফিকদের টপকে টাইগারদের সাদা পোশাকে চতুর্থ ইনিংসে তখন সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে নাম লেখান তামিম। পরে সাকিব ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ১৫ রান করেন। তাতে আবারো শীর্ষে ওঠেন এই অলরাউন্ডার। এর আগে বল হাতে মোট ছয়টি উইকেট তুলে নেন সাকিব।

চতুর্থ ইনিংসে ব্যাট হাতে নেমে সাকিব ৬১৬ রান করেন। যেখানে তার একটি সেঞ্চুরি আর চারটি হাফ-সেঞ্চুরি। এই ইনিংসের মধ্যদিয়েই শীর্ষে থাকা সাকিবকে টপকে যাওয়ার পথে তামিম করেছিলেন ৬০৫ রান। তামিম ব্যাট হাতে নেমে চারটি অর্ধশতকের মাইলফলকও ছুঁয়েছেন চতুর্থ ইনিংসে। তামিম-সাকিব দু’জনই ১৮ বার চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নামেন।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মুশফিকুর রহিম। চতুর্থ ইনিংসে ১৭ বার ব্যাটিংয়ে নেমে একটি শতক আর তিনটি অর্ধশতক হাঁকানো মুশফিক করেছেন ৬০২ রান। আজকের ইনিংসে অপরাজিত থাকেন ২২ রান করে। ১১ বার ব্যাট হাতে নেমে মোহাম্মদ আশরাফুল চতুর্থ স্থানে থেকে করেছেন ৩১৯ রান।

কলম্বো টেস্টের চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১২৫ বলে সাতটি চার আর একটি ছক্কায় তামিম ৮২ রান করেন। বিগ শট নিতে গিয়ে পেরেরার বলে চান্দিমালের তালুবন্দি হন তিনি। চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে তামিমের নামের পাশে এখন ৬০৫ রান।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ১৯ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..