Alexa
ঢাকা, শুক্রবার, ১০ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

তামিমের প্রশংসায় লঙ্কান গ্রেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৯ ২:২৩:১৮ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

১৯১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ক্যারিয়ারের ২২তম হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। অর্ধশতকের পর উইকেটের এক প্রান্তে নির্ভার থেকে ব্যাটিং করতে থাকা এই টাইগার ওপেনারের প্রশংসা করতে দ্বিধাবোধ করেননি শ্রীলঙ্কান সাবেক গ্রেট ব্যাটসম্যান রাসেল আরনল্ড।

এই কলম্বো টেস্টের দ্বিতীয় দিন অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে তামিমের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছিল। প্রথম ইনিংসে তামিমের বিরুদ্ধে এলবিডব্লুর আবেদন করেছিলেন শ্রীলঙ্কার খেলোয়াড়রা। সে সময় আম্পায়ারের দিকে ব্যাট তুলে তিনি বোঝাতে চেয়েছেন, বল ব্যাটে লেগেছে। তাতেই জরিমানা গুণতে হয় এই বাঁহাতি টাইগারকে।

দ্বিতীয় ইনিংসে তামিম যখন ব্যাটিংয়ে তখন ম্যাচ চলাকালীন রাসেল আরনল্ড টুইট করে জানান, ‘তামিমের ব্যাটিং অসাধারণ। তার ব্যাটিংয়ের সব কিছুই এখন পর্যন্ত সঠিক পথে রয়েছে।’

এর আগে রাসেল আরনল্ড জানিয়েছিলেন, বাংলাদেশের শ্রীলঙ্কান কোচ হাথুরুসিংয়ের দুর্দান্ত সাফল্য ধরে রেখেছে তার শিষ্যরা। এভাবে বাংলাদেশের বদলে যাওয়াটা অস্বাভাবিক নয়।

আগামীকাল (২০ মার্চ) তামিম ২৮ বছরে পা রাখবেন। বাংলাদেশের হয়ে তিন ফরমেটের ক্রিকেটে সর্বোচ্চ রান, সর্বোচ্চ সেঞ্চুরি ও সর্বোচ্চ ছক্কায় তামিম সবার ওপরে।

কলম্বোয় দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কাকে ৩১৯ রানে অলআউট করে দেয় মুশফিকের দল। প্রথম ইনিংসে লঙ্কানরা করেছিল ৩৩৮ রান। জবাবে, নিজেদের প্রথম ইনিংসে টাইগাররা তুলেছিল ৪৬৭ রান। জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ১৯১।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ১৯ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..