[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৬ মে ২০১৮

bangla news

হকির ওয়েবসাইট নিয়ে বিভ্রান্তি

জাহিদ হাসান, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৭:০৫:০৩ পিএম
হকির ওয়েবসাইট নিয়ে বিভ্রান্তি

হকির ওয়েবসাইট নিয়ে বিভ্রান্তি

বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) স্বীকৃত কোনো ওয়েবসাইট নেই। শুনতে বিস্ময়কর মনে হলেও হকি ফেডারেশন থেকে এখনও কোনো ওয়েবসাইট আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়া হয়নি। আগের যে ওয়েবসাইট ছিল সেটিও এখন আর নেই।

নতুন করে ওয়েবসাইটের কাজ করছে ফেডারেশন। আগের ওয়েবসাইট ছিল Bangladeshhockey.org। এই ব্লগটি এখন অন্য একটি ফার্ম কিনে নিয়েছে। এখন যে ওয়েবসাইটটি আছে তা দিয়ে দায়সারা কাজ চালাচ্ছে বাহফে। সেটিরও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি ফেডারেশন। এমনকি খোদ ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তারাই এই বিষয়ে ওয়াকিবহাল না। জানেন না বর্তমান ওয়েবসাইটের হালনাগাদ।

বর্তমান ওয়েবসাইটের bdhockey.org কাজ এখনও চলছে। তবে সদ্য সমাপ্ত বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ ফলাফল ছাড়া কোনো তথ্য হালনাগাদ করা হয়নি।

তবে বাহফের এই নতুন ওয়েবসাইট নিয়ে বিভ্রান্তি শুরু হয়েছে। খোদ ফেডারেশনের অফিসিয়াল ফেসবুকে পূর্বের ওয়েবসাইট উল্লেখ করা হয়েছে। তাছাড়া আন্তর্জাতিক হকি ফেডারেশনের (এফআইএইচ) ওয়েবসাইটেও বাহফের আগের ওয়েবসাইট উল্লেখ করা আছে। এশিয়ান হকি ফেডারেশনে একই তথ্য দেয়া আছে।

হকির ওয়েবসাইট নিয়ে বিভ্রান্তিনতুন এই ওয়েবসাইট নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি ফেডারেশন থেকে। মুহিত রানা নামের একজন আগের ওয়েবসাইট ও বর্তমান ওয়েবসাইটের ডেভলপিং দায়িত্বে ছিলেন। তিনি বাংলানিউজকে বলেন, 'আগের ওয়েবসাইটটি নিয়ে কাজ করতে রহমতউল্লাহ সাহেব (বাহফে সহ-সভাপতি) আমাকে দ্বায়িত্ব দেন। সেজন্য কোনো পয়সা আমাকে দেয়া হয়নি। আমি আমার সফটওয়্যার কোম্পানি থেকে কাজ করে দিয়েছি। এরপর ওই ওয়েবসাইট অন্য একজন নিয়ে নেয়। তারপর বিশ্ব হকি লিগের উদ্দেশে নতুন ওয়েবসাইটের (bdhockey.org) কাজ করছি। এখনও কাজ চলছে।'

আনুষ্ঠানিক ঘোষণা নিয়ে জানতে চাইলে মুহিত জানান, 'এ বিষয়ে সংবাদ সম্মেলন করার কথা ফেডারেশনের।'

এ বিষয়ে বাহফের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বাংলানিউজকে জানান, 'নতুন একটি ওয়েবসাইটের কাজ করছে মুহিত। আনুষ্ঠানিক ঘোষণা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।’

হকি সংক্রান্ত তথ্য পেতে যে কাউকে ওয়েবসাইটের সাহায্য নিতে হয়। তবে এমন বিভ্রান্তি দূর করতে শিগগিরিই বর্তমান ওয়েবসাইটের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া সময়ের দাবি। 

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ১৬ মার্চ ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa