ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চান্দিমাল-হেরাথ জুটি ভাঙলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
চান্দিমাল-হেরাথ জুটি ভাঙলেন সাকিব চান্দিমাল-হেরাথ জুটি ভাঙলেন সাকিব/ছবি: সংগৃহীত

চান্দিমাল-হেরাথ জুটি ভেঙে (৫৫) শততম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ব্রেকথ্রু এনে দিয়েছেন সাকিব আল হাসান। স্লিপে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ (২৫)। দলীয় স্কোর আড়াইশ’র ঘরে যেতেই অষ্টম উইকেট হারায় স্বাগতিকরা।

এ রিপোর্ট লেখা অবধি শ্রীলঙ্কার সংগ্রহ ৯২ ওভার শেষে আট উইকেটে ২৫০। সেঞ্চুরির অপেক্ষায় থাকা দিনেশ চান্দিমাল ৯০ রানে ব্যাট করছেন।

অপর প্রান্তে সুরাঙ্গা লাকমল।

প্রতিকূল আবহাওয়ায় আলোকস্বল্পতার কারণে কলম্বোর পি সারা ওভালে প্রথম দিনে ৮৩.১ ওভারের খেলা হয়। লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২৩৮। ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন দিনেশ চান্দিমাল ও অধিনায়ক রঙ্গনা হেরাথ (১৮ অপ.)। একাই দলকে টেনে তোলেন ৮৬ রানে অপরাজিত থাকা চান্দিমাল।

দলীয় ৭০ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়েছিল স্বাগতিকরা। দিমুথ করুণারাত্নে ৭, কুশল মেন্ডিস ৫, উপুল থারাঙ্গা ১১ ও আসিলা গুনারাত্নে ১৩ রান করে আউট হন। ধনাঞ্জয়া ডি সিলভার (৩৪) সঙ্গে ৬৬ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন চান্দিমাল। নিরোশান ডিকওয়েলাকে (৩৪) নিয়ে আরও ৪৪ রান যোগ করেন তিনি। ৯ রানে বিদায় নেন দিলরুয়ান পেরেরা। ১৯৫ রানে সপ্তম উইকেটের পতন ঘটে।

দু’টি করে উইকেট লাভ করেন মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। একটি করে নেন শুভাশিস রায়, তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, ১৬ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad