ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির বিদায় চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির বিদায়/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব (শেষ ষোলো) থেকেই বিদায় নিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। মোনাকোর মাঠে ফিরতি পর্বের ম্যাচে ৩-১ গোলে হেরে গেছে সিটিজেনরা। অ্যাওয়ে গোলের সুবাদে ৬-৬ অ্যাগ্রিগেটে শেষ আটে নাম লেখায় ফ্রেঞ্চ ক্লাবটি।

ভিসেন্তে কালদেরনে অনুষ্ঠিত অপর ম্যাচটিতে বায়ার লেভারকুসেনের সঙ্গে গোলশূন্য ড্র করে স্বাগতিক অ্যাতলেতিকো। সে যাই হোক, প্রথম লেগের ৪-২ ব্যবধানে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে দিয়েগো সিমিওনের শিষ্যরা।

...গত মাসে হোম ম্যাচে মোনাকে ৫-৩ গোলে হারিয়েছিল ম্যানসিটি। অ্যাওয়ে গোলগুলোই তাদের জন্য কাল হয়ে দাঁড়ায়। কোয়ার্টারের আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেল ইংলিশ জায়ান্টরা। প্রথমার্ধেই ফরোয়ার্ড কাইলিয়ান ও ডিফেন্ডার ফাবিনহোর গোলে ২-০ ব্যবধানে লিড নেয় স্বাগতিকরা।

দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৫-৫। ৭১ মিনিটে সিটিজেন শিবিরে স্বস্তি এনে দেন উঠতি জার্মান উইঙ্গার লেরয় সেন। কিন্তু, ছয় মিনিট বাদেই মোনাকো সমর্থকদের উল্লাসে ভাসান তরুণ ফেঞ্চ মিডফিল্ডার তাইমু বাকাইয়োকো। ম্যাচে ছড়ায় উত্তেজনা। কোয়ার্টার নিশ্চিতে গার্দিওলার শিষ্যদের সামনে আরেকটি গোলের সমীকরণ দাঁড়ায়। শেষ পর্যন্ত ব্যর্থতা আর হতাশা সঙ্গী করে মাঠ ‍ছাড়েন আগুয়েরো-সিলভা-ডি ব্রুইনরা।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, ১৬ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।