Alexa
ঢাকা, শুক্রবার, ৯ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

মুমিনুলও মিস করছেন শততম টেস্ট!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৪ ১২:৫৮:৪২ পিএম
মুমিনুল হক/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মুমিনুল হক/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশের ঐতিহাসিক শততম টেস্টের স্কোয়াডে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। এবার শোনা যাচ্ছে, শ্রীলঙ্কার বিপক্ষে মাইলফলকের ম্যাচ মিস করতে যাচ্ছেন ফর্মের সঙ্গে লড়াই করা মুমিনুল হক! গল টেস্টের হতাশা ভুলে সেরা একাদশ নিয়ে ম্যাচটি স্মরণীয় করে রাখতে চোখ রাখছে টাইগাররা।

বুধবার (১৫ মার্চ) কলম্বোর পি সারা ওভালে নিজেদের ক্রিকেট ইতিহাসের নতুন অধ্যায়ে পা রাখবে টিম বাংলাদেশ। খেলা শুরু বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। দুই ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে লঙ্কানরা।

সাদা পোশাকে দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় মুমিনুল। কিন্তু, সাম্প্রতিক সময়ে কঠিন সময়ই পার করছেন ২২ টেস্টে ৪৬.৮৮ গড়ে ১৬৮৮ রান করা এ বাঁহাতি ব্যাটসম্যান। জানা যায়, কলম্বো টেস্টের একাদশে তাকে না রাখার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

গলে অনুষ্ঠিত প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ ২৫ বছর বয়সী মুমিনুল। এ বছর নিজের তিন টেস্টে (নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কা সিরিজ) মাত্র একটি ফিফটির দেখা পেয়েছেন। এই ছয়টি ইনিংসে তার রান যথাক্রমে ৬৪, ২৩, ১২, ২৭, ৭, ৫।

ফিটনেস সমস্যা কাটিয়ে দলে ফেরা ইমরুল কায়েস থাকছেন শততম টেস্টে। এটা অনুমিত যে, আরেক বাঁহাতি মুমিনুলের জায়গায় খেলবেন তিনি। তাহলে মাহমুদউল্লাহ রিয়াদের পরিবর্তে কে ঢুকবেন একাদশে? গল টেস্টে সুযোগ না পাওয়া সাব্বির রহমান বিবেচনায় অাছেন।

অন্যদিকে, বোলিং অ্যাটাকে পেসার শুভাশিস রায়ের জায়গা নিতে পারেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। আবার তিন পেসার নিয়ে খেললে কামরুল ইসলাম রাব্বির একাদশে থাকার সম্ভাবনা বেশি।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..