Alexa
ঢাকা, শনিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৫ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

জুলাইয়ে ‘এল ক্লাসিকো’ অপেক্ষার অবসান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১১ ৩:১৯:০৮ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্প্যানিশ তথা পুরো বিশ্বের দুই জায়ান্ট ক্লাব বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ মুখোমুখি মানেই স্নায়ুর ওপর ঝড় বয়ে যাওয়া। দুই দলের এই এল ক্লাসিকোই ছড়ায় অন্যরকম উত্তেজনা। আগামী জুলাইয়ে আবারো এল ক্লাসিকোর মহারণে নামছে বার্সা-রিয়াল।

দুই দলের এমন স্নায়ু যুদ্ধের এল ক্লাসিকোর অপেক্ষায় থাকে পুরো ফুটবল দুনিয়া। ২৯ জুলাই এই অপেক্ষার আরেকটি অবসান ঘটবে। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে মুখোমুখি হবে বার্সা-রিয়াল।

এবারের এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে স্পেনের বাইরে। আমেরিকার ফ্লোরিডায় অবস্থিত মিয়ামির হার্ডরক স্টেডিয়ামে নামবে দুই স্প্যানিশ জায়ান্ট। প্রি-সেসনের এই ম্যাচ নিশ্চিত করেছে আয়োজক কমিটি। সেখানে ৬৫ হাজার ৩২৬ জন দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন।

রিয়ালের বিপক্ষে মাঠে নামার আগেই আমেরিকার মাটিতে আরও দুটি ম্যাচ খেলবে মেসি-নেইমারের বার্সা। ২২ জুলাই কাতালান ক্লাবটির প্রতিপক্ষ থাকছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। আর ২৫ জুলাই ইংলিশ প্রিমিয়ারের সেরা দল ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে মেসি বাহিনী।

রিয়াল-বার্সার রোমাঞ্চকর লড়াই প্রতিবছরই ফিরে আসে। যে দুই দল মুখোমুখি হলে উঠে আসে ১০০ বছরের ইতিহাস, পরতে পরতে ছড়ানো রোমাঞ্চ। আর এই রোমাঞ্চের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার আগে গত ৩০ বছরে এই দুই দল স্পেনের বাইরে মুখোমুখি হয়নি।

বার্সা ও রিয়াল স্পেনের বাইরে আর একবারই মাত্র মুখোমুখি হয়েছিল। ১৯৮২ সালে ভেনেজুয়েলায় মুখোমুখি হয় দুই দল। সে ম্যাচে ভিসেন্তে দেল বস্কের গোলে ১-০ তে ম্যাচ জিতেছিল রিয়াল।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ১১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..