Alexa
ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

সান্ত্বনা খুঁজছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১০ ৭:৩৮:১৫ পিএম
সামনে শুধু সান্ত্বনা খুঁজছে বাংলাদেশ

সামনে শুধু সান্ত্বনা খুঁজছে বাংলাদেশ

বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে ভরাডুবির পর চাপে আছে বাংলাদেশ হকি দল। স্বাগতিক হিসেবে এখন পর্যন্ত চার ম্যাচে একটি মাত্র জয় জিমি-চয়নদের। তাও ফিজির সঙ্গে। এখন সামনে শুধু সান্ত্বনা খুঁজছে বাংলাদেশ। দ্বিতীয় রাউন্ডে আট দলের মধ্যে পঞ্চম হওয়ার চেষ্টা করবে।

শনিবার (১১ মার্চ) মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে পঞ্চম স্থান হওয়ার লড়াইয়ে খর্বশক্তির শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে অলিভার কার্টজের শিষ্যরা।

শুক্রবার (১০ মার্চ) সকালে হকি স্টেডিয়ামে ঘণ্টা দুয়েক অনুশীলন করেছে জিমি-আশরাফুলরা। এসময় চয়ন-রোমানদের পেনাল্টি কর্নারের উপর অনুশীলন করতে দেখা যায়।

পঞ্চম হওয়ার লড়াইয়ে প্রথমে শ্রীলঙ্কার সঙ্গে খেলবে বাংলাদেশ। লঙ্কা বধ করতে পারলে সামনে ঘানাকে পাবে জিমিরা। ঘানার সঙ্গে জিতলেই পঞ্চম স্থান নিশ্চিত করতে পারবে বাংলাদেশ।

শ্রীলঙ্কা এর আগে শেষ দুই ম্যাচে মালয়েশিয়ার সঙ্গে ৫-২ ব্যবধানে ও চীনের কাছে ৫-১ ব্যবধানে হেরেছে। আর র‌্যাংকিংয়ের দিক থেকেও বাংলাদেশের চেয়ে অনেকটা পিছিয়ে শ্রীলঙ্কা। বাংলাদেশের চেয়ে দশ ধাপ পেছনে তাদের অবস্থান। আন্তর্জাতিক হকি ফেডারেশনের সর্বোচ্চ সংস্থার (এফআইএইচ) সবশেষ সংস্করণে শ্রীলঙ্কা ৪১-নম্বরে আছে। অন্যদিকে ঘানা ৩৮ তম।

লঙ্কা বধে সান্ত্বনাই দেখছেন জাতীয় দলের কোচ অলিভার কোচ, ‘এখন তৃতীয় রাউন্ডে খেলার সুযোগ নেই। শ্রীলঙ্কার সঙ্গে জয় নিয়ে ফিরতে হবে। সামনে ঘানাও আছে। তাদের বিপক্ষেও জিততে হবে আমাদের।’

বিশ্ব হকি লিগের প্রস্তুতি হিসেবে ঘানার সঙ্গে তিনটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। যেখানে প্রথমটি হার, দ্বিতীয়টি ড্র ও শেষটি জয় দিয়েই শেষ করেছিল লাল-সবুজরা। শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে কমপক্ষে সান্ত্বনার পঞ্চম স্থান নিতে চায় অলিভারের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ১০ মার্চ ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..