Alexa
ঢাকা, শনিবার, ১০ চৈত্র ১৪২৩, ২৫ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

রোনালদোর চিন্তায় ‘কনফেডারেশনস কাপ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১০ ৩:০২:০৩ পিএম
ক্রিস্টিয়ানো রোনালদোর-ছবি:সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর-ছবি:সংগৃহীত

ক্লাবের পাশাপাশি জাতীয় দল পর্তুগালের হয়েও দারুণ সময় কাটছে ক্রিস্টিয়ানো রোনালদোর। গত বছরই ইতিহাসে প্রথমবারের মতো ইউরো শিরোপা জেতে রোনালদোর দেশ। যেখানে দলটির নেতৃত্বও তিনিই দেন। এবার সিআর সেভেন খ্যাত এ তারকার চিন্তায় ফিফা কনফেডারেশনস কাপ।

চলতি বছরের জুন থেকে রাশিয়ায় আয়োজিত হবে দশম কনফেডারেশনস কাপ। যেখানে স্বাগতিক দল ছাড়াও থাকছে জার্মানি, পর্তুগাল, চিলি, মেক্সিকো, ক্যামেরুন, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এই আসরে মূলত বিশ্ব চ্যাম্পিয়ন সহ আঞ্চলিক শিরোপাধারীরা অংশগ্রহণ করার সুযোগ পায়।

ফিফাকে দেওয়া এক বক্তব্যে রোনালদো বলেন, ‘আমি এই ট্রফিটি কখনোই ধরিনি। তবে আমি এটা জিততে চাই। আশাকরি পর্তুগাল আরও একবার ইতিহাস গড়ে এই শিরোপাটি জিতবে।’

কনফেডারেশনস কাপের গ্রুপ পর্বে সহজ প্রতিপক্ষই পেয়েছে পর্তুগাল। যেখানে ১৮ জুন কাজানে কনকাকাফ চ্যাম্পিয়ন মেক্সিকোর বিপক্ষে লড়বে তারা। ২১ জুন স্বাগতিক রাশিয়ার পর ২৪ তারিখ সেন্ট পিটসবার্গে দুর্বল নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে পর্তুগাল।

অংশগ্রহণকারী দল:

# রাশিয়া (স্বাগতিক)
# জার্মানি (ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ন)
# পর্তুগাল (উয়েফা ইউরোপিয়ান কাপ চ্যাম্পিয়ন)
# চিলি (কোপা আমেরিকা শতবর্ষী চ্যাম্পিয়ন)
# মেক্সিকো (কনকাকাফ গোল্ড কাপ চ্যাম্পিয়ন)
# ক্যামেরুন (নেশনস চ্যাম্পিয়ন আফ্রিকা কাপ)
# অস্ট্রেলিয়া (এএফসি এশিয়ান কাপ চ্যাম্পিয়ন)
# নিউজিল্যান্ড (ওএফসি নেশন্স কাপ চ্যাম্পিয়ন)

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১০ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..