ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবলকে বিদায় বললেন জাভি আলোনসো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, মার্চ ৯, ২০১৭
ফুটবলকে বিদায় বললেন জাভি আলোনসো ফুটবলকে বিদায় বললেন জাভি আলোনসো/ছবি: সংগৃহীত

পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জাভি আলোনসো। মৌসুম শেষে বুটজোড়া তুলে রাখবেন বায়ার্ন মিউনিখের বিশ্বকাপ জয়ী স্প্যানিশ মিডফিল্ডার। অবশ্য, টুইটারে দেওয়া আলোনসোর বিদায় বার্তা রহস্যপূর্ণ।

এ মৌসুমে বায়ার্নের জার্সিতে এখন পর্যন্ত ২৭টি ম্যাচ খেলেছেন সাবেক লিভারপুল ও রিয়াল মাদ্রিদ তারকা। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে আর্সেনালের বিপক্ষে (১০-২ অ্যাগ্রিগেট) উড়ন্ত জয়ে ১৮০ মিনিটই খেলেছিলেন।

এর আগেও খবর প্রকাশিত হয়েছিল, ফিলিপ লামের সঙ্গে মৌসুম শেষে অবসর নিতে পারেন আলোনসো। কিন্তু, এখনো কিছুই অফিসিয়ালি জানানো হয়নি।

...নিজের অফিসিয়াল টুইটার পেজে নির্জন খোলা মাঠে বুটজোড় হাতে একটি ছবি পোস্ট করেছেন ৩৫ বছর বয়সী আলোনসো। সেখানেই ফুটবল থেকে অবসর নেওয়ার ইঙ্গিত ব্যক্ত করেছেন।

পরে বায়ার্নের ওয়েবসাইটে বলেন, ‘এটা সহজ সিদ্ধান্ত ছিল না, কিন্তু আমি মনে করি এটাই সঠিক সময়। সবসময়ই ভেবেছি দেরি করার চেয়ে আগেই সরে যাওয়া উত্তম। আমি এখনো ভালো অনুভব করছি। কিন্তু, আমার বিশ্বাস এটাই সঠিক মুহূর্ত। সর্বোচ্চ লেভেলে থেকে নিজের ক্যারিয়ার শেষ করতে চাই। বায়ার্নই সবোচ্চ লেভেল। বায়ার্নের হয়ে খেলতে পেরে এবং এ পরিবারের অংশ হতে পেরে আমি ভীষণ গর্বিত। ’

১৯৯৯ সালে রিয়াল সোসিয়েদাদের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন আলোনসো। ২০০৪ সালে পাড়ি জমান লিভারপুলে। সেখানে পাঁচ মৌসুম কাটিয়ে যোগ দেন স্বদেশী জায়ান্ট রিয়াল মাদ্রিদে। তিন বছর আগে সান্তিয়াগো বার্নাব্যু অধ্যায়ের ইতি টেনে জার্মানিতে থিতু হন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ৯ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।