ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজি খেলোয়াড়দের নেইমারের ট্রল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, মার্চ ৯, ২০১৭
পিএসজি খেলোয়াড়দের নেইমারের ট্রল বার্সার মহাকাব্যিক প্রত্যাবর্তনে পিএসজি বধের নায়ক নেইমার/ছবি: সংগৃহীত

মহাকাব্যিক প্রত্যাবর্তনে বার্সেলোনার অবিশ্বাস্য জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেই সন্তুষ্ট নন নেইমার! সোস্যাল মিডিয়ায় ‘ট্রল’ করে পিএসজির কাটা গায়ে নুনের ছিটা দিয়েছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

প্যারিসে অনুষ্ঠিত শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ ব্যবধানে হারের লজ্জায় ডোবে কাতালানরা। ন্যু ক্যাম্পে ফিরতি পর্বের বাঁচা-মরার লড়াইয়ে ইতিহাস রচনা করে কাতালানরা।

৬-১ গোলের (৬-৫ অ্যাগ্রিগেট) শ্বাসরুদ্ধকর জয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখে স্প্যানিশ জায়ান্টরা। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে নকআউট পর্বে কোনো দলেরই এমন প্রত্যাবর্তনের কীর্তি নেই। যেন রূপকথার গল্পকেও হার মানালো বার্সা!

...ইন্সটাগ্রামে পিএসজির মিডফিল্ডার আদ্রিয়েন রাবিয়ট ও ডিফেন্ডার লেভিন কারজাওয়াকে নিয়ে উপহাস করেন ঐতিহাসিক ম্যাচটির নায়ক নেইমার। দু’জনই প্রথম লেগের দুর্দান্ত জয়ের পর একটি ছবি পোস্ট করেছিলেন। হাতের চার আঙুল দেখিয়ে পোজ দেন রাবিয়ট। আরেকজন ‘ভি’ চিহ্ন প্রদর্শন করেন।

নেইমারের স্মৃতিতে এ পোস্টটি দীর্ঘদিন থেকে যাবে। ছবিটিতে সহজ একটি গাণিতিক সমাধানের ট্রল করে পাল্টা জবাব দেন রিও অলিম্পিক হিরো। ৪+২=৬!

প্রসঙ্গত, শেষদিকে জোড়া গোলের (ফ্রি-কিক ও পেনাল্টি) পর অন্তিম মুহূর্তে ডি-বক্সের বাইরে থেকে পিএসজি খেলোয়াড়দের মাথার ওপর দিয়ে অসাধারণ পাসে সার্জি রবার্তোকে দিয়ে কোয়ার্টারের টিকিট নিশ্চিত করেন পেলের উত্তরসূরি।

তার আগে লুইস সুয়ারেজ, কারজাওয়ার আত্মঘাতী গোল ও লিওনেল মেসির পেনাল্টিতে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকার ১২ মিনিট বাদে (৬২) ভিজিটরদের ম্যাচে ফেরান এডিনসন কাভানি। আরো তিনটি গোলের সমীকরণের সামনে পড়ে টিম বার্সা।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ৯ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।