ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেখ জামালের দায়িত্ব নিলেন সাফওয়ান সোবহান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, মার্চ ৮, ২০১৭
শেখ জামালের দায়িত্ব নিলেন সাফওয়ান সোবহান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান/ছবি: দিপু মালাকার

ঢাকা: বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আরও একটি মাইলফলক স্পর্শ করলো বসুন্ধরা গ্রুপ। পেশাদার ফুটবলে দুর্দান্ত শেখ রাসেল ক্রীড়া চক্রের পর এবার দেশের আরেক দাপুটে ক্লাব শেখ জামাল ধানমন্ডি’র দায়িত্ব নিল দেশের শীর্ষ এই শিল্প গ্রুপটি। 

ক্লাবের সভাপতি হিসেবে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে দেশের ক্রীড়ার উন্নয়নে নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করলো বসুন্ধরা গ্রুপ।

বুধবার (০৮ মার্চ) দুপুরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে বার্ষিক সাধারণ সভার মধ্য দিয়ে নতুন নির্বাচিত সভাপতি সাফওয়ান সোবহানের হাতে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক সভাপতি মঞ্জুর কাদের চৌধুরী।

 ধানমন্ডি ক্লাবে বার্ষিক সাধারণ সভায় নতুন নির্বাচিত সভাপতি সাফওয়ান সোবহানসহ অন্যান্যরা/ছবি: দীপু মালাকারবার্ষিক সাধারণ সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহানসহ বসুন্ধরা গ্রুপ ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কর্মকর্তারা।

সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর নতুন নির্বাহী কমিটিকে ধন্যবাদ জানান সাফওয়ান সোবহান। এসময় দেশের ক্রীড়ার উন্নয়নে নিজের প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী কতটা ক্রীড়া বান্ধব সেটা আমরা সবাই জানি। তার হাত ধরেই আমাদের দেশ ক্রীড়ায় বর্তমানে এক অনন্য উচ্চতায় অবস্থান করছে। আমাদের পরিবারটি ক্রীড়া বান্ধব। আমরাও প্রধানমন্ত্রীর দেখানো পথেই হাঁটছি। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে আগের চাইতে আরও সুন্দর ও গতিশীল করতে আমরা আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবো।

আর বিদায়ী সভাপতির বক্তব্যে মঞ্জুর কাদের চৌধুরী বলেন, এদেশের ফুটবলের জাগরণে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ভূমিকা কতখানি সেটা আপনারা সবাই জানেন। আমি বিশ্বাস করি বসুন্ধরা গ্রুপ শেখ জামালের দায়িত্ব নিলে ক্লাবের সার্বিক কর্মকাণ্ড আগের চাইতে আরও বেশি গতিশীল হবে।

এরপর বক্তব্য রাখেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালনা পরিচালক সায়েম সোবহান। তিনি বলেন, এবার খেলাটা হবে ভাইয়ে-ভাইয়ে। শেখ জামাল ও শেখ রাসেল যেমন দুই ভাই; তেমনি আমরাও দুই ভাই। খেলাটা বেশ জমবে।

অনুষ্ঠানের শেষে বক্তব্য রাখেন বসু্ন্ধরা গ্রপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। দেশের ক্রীড়ার উজ্জল ভবিষ্যত কামনা করে তিনি বলেন, শুধু শেখ জামাল ও শেখ রাসেলই নয়, বুসন্ধরা গ্রুপ সারা বাংলাদেশের ফুটবলের উন্নয়নে কাজ করবে।

নিজেকে পরিপূর্ণ এক ক্রীড়া পরিবারের সদস্য উল্লেখ করে এ সময় বসুন্ধরা চেয়ারম্যান আরও বলেন, ছাত্র জীবনে আমি শেখ জামালের সান্নিধ্যে ছিলাম। আমার বড় ভাই আব্দুস সাদেক আবাহনীর প্রথম অধিনায়ক ছিলেন। আমার বাবা ছিলেন অল-ইন্ডিয়া সাঁতারে চ্যাম্পিয়ন। আর আমি নিজেও ইস্ট পাকিস্তান হকি দলের হয়ে খেলেছি।  

ক্লাবের নব নির্বাচিত নির্বাহি কমিটি:
সাফওয়ান সোবহান (সভাপতি)
নাজিব আহমেদ (সদস্য)
মো: ওসমান গনি তালুকদার (সদস্য)
মাহবুবুর রহমান (সদস্য)
মো. ওয়াকিল উদ্দিন (সদস্য)
আব্দুল্লাহ আল জহির স্বপন (সদস্য)
ইকবাল খোকন (সদস্য)
ফিরোজ আলম (সদস্য)
সুমন চৌধুরী (সদস্য)
এনায়েতুর রহমান (সদস্য)
রানা শফিউল্লাহ (সদস্য)        

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ৮ মার্চ ২০১৭
এইচএল/এমএমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।