ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোয়ার্টারে রিয়াল, বায়ার্নে বিধ্বস্ত আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৬ ঘণ্টা, মার্চ ৮, ২০১৭
কোয়ার্টারে রিয়াল, বায়ার্নে বিধ্বস্ত আর্সেনাল বায়ার্নে বিধ্বস্ত আর্সেনাল/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। নিজেদের মাঠে ৫-১ গোলের উড়ন্ত জয়ের পর এবার ১০ জনের আর্সেনালকে তাদের হোম ভেন্যুতেই সমান ব্যবধানে হারের লজ্জায় ডুবিয়েছে বাভারিয়ানরা। দুই লেগ মিলিয়ে ১০-২! অন্যদিকে, হোম ও অ্যাওয়ে দুই ম্যাচেই নাপোলিকে ৩-১ গোলে হারিয়ে (৬-২ অ্যাগ্রিগেট) শেষ আটে পা রাখে জিনেদিন জিদানের রিয়াল।

সাও পাওলো স্টেডিয়ামে শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে ফরোয়ার্ড ড্রায়াস মার্টেনসের ২৪ মিনিটের গোলে শুরুতেই লিড নেয় নাপোলি। দ্বিতীয়ার্ধ শুরুর ছয় মিনিটের মাথায় রিয়ালকে সমতায় ফেরান সার্জিও রামোস।

...এর ঠিক ছয় মিনিট বাদে নাপোলির গোলস্কোরার মার্টেনস আত্মঘাতী গোল করেন বসেন। ২-১ এ লিড নেয় স্প্যানিশ জায়ান্টরা। ইনজুরি সময়ে শেষ পেরেকটি ঠুকে দেন আলভারো মোরাতা। ‘বিবিসি’ ত্রয়ী বেল-বেনজেমা-রোনালদো কেউই গোল পাননি।

...এমিরেটস স্টেডিয়ামে ঘুরে দাঁড়ানোর পাহাড়সম চ্যালেঞ্জ নিয়ে আর্সেনালের শুরুটা ভালো হয়। ২০ মিনিটে লিড এনে দেনে থিও ওয়ালকট। এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ হয়। কোয়ার্টারে যেতে হলে করতে হবে আরো তিনটি গোল।

...এমন সমীকরণ সামনে রেখে ৫৪ মিনিটে বড় এক ধাক্কাই খায় আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। ডি-বক্সে রবার্ট লেভানডফস্কিকে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার লরেন্ত কোসিয়েলনি। ১০ জনের দলে পরিণত হয় গানাররা। স্পট কিক থেকে বল জালে পাঠান পোলিশ ‘গোলমেশিন’।

...এরপর স্বাগতিকদের রক্ষণভাগ রীতিমতো ব্যতিব্যস্ত করে রাখে জার্মান চ্যাম্পিয়নরা। ৬৮ মিনিটে ডাচ তারকা আরিয়েন রোবেন ও দশ মিনিট পর স্কোরশিটে নাম লেখান ব্রাজিলিয়ান ডগলাস কস্তা। জোড়া গোল উদযাপনে মাতেন চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল (৮০ ও ৮৫ মিনিট)।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ৮ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad