ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

অস্ত্রোপচার শেষে সুস্থ আছেন শহীদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
অস্ত্রোপচার শেষে সুস্থ আছেন শহীদ মোহাম্মদ শহীদে-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: শল্য চিকি‍ৎসক ডেভিড ইয়াংয়ের অধীনে বাংলাদেশ জাতীয় দলের পেসার মোহাম্মদ শহীদের হাঁটুর অস্ত্রোপচার হয়েছে গত ২২ ফেব্রুয়ারি। অস্ত্রোপচার শেষে তিনি সুস্থ আছেন বলে জানালেন বিসিবি ফিজিও বায়েজিদুল ইসলাম খান।

তিনি বলেন, ‘অস্ত্রোপচার শেষে শহীদ ভাল আছে। ১৮ ফেব্রুয়ারি ঢাকাতে অস্ট্রেলিয়া গিয়ে ২০ ফেব্রুয়ারি সে ডেভিড ইয়াংয়ের সাথে দেখা করেছ।

গত ২২ তারিখে তার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। হাসপাতাল থেকে রিলিজ নিয়ে সে হোটেলে ফিরেছে। ওর সাথে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। সব শেষ যে কথা হয়েছে, তাতে ও ভাল আছে। আগামীকাল ও শেষবারের মতো ডাক্তার দেখাবে। এরপর জানা যাবে ও কবে দেশে আসবে। ভালো আছে, কোন জটিলতা নেই। ’

বুধবার (১ মার্চ) শহীদের শারীরিক অবস্থা সম্পর্কে তিনি গণমাধ্যমকে এ তথ্য দেন।

কবে নাগাদ সে মাঠে ফিরতে পারবে? গণামাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে বায়েজিদ জানান, ‘ওখান থেকে ডাক্তার ওকে গাইডলাইন দিয়ে দিবে। সেই অনুযায়ী আমরা ৪ থেকে ৬ সপ্তাহ পর ওর ফিজিও থেরাপি শুরু করবো। মাঠে ফিরতে ফিরতে নুন্যতম ৪মাস লাগবে, ৬ মাসও লাগতে পারে। ’

উল্লেখ্য গত বছরের ২৬ নভেম্বর বিপিএলের চতুর্থ আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা এই টাইগার পেসার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে হাঁঠুতে চোট পান। ফলে গেল জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে স্কোয়াডে থেকেও থেকে ছিটকে যান। অভিশপ্ত ইনজুরি তাকে খেলতে দেয়নি সদ্য সমাপ্ত ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজটিও।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ১ মার্চ ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।