ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

জয় দিয়ে শেষ জিমিদের প্রস্তুতি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
জয় দিয়ে শেষ জিমিদের প্রস্তুতি ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঘানার সঙ্গে প্রথম ম্যাচে হার, দ্বিতীয় ম্যাচে ড্র ও শেষ ম্যাচে জয় দিয়ে শেষ হলো বাংলাদেশ হকি দলের প্রস্তুতি। বিশ্ব হকি লিগের ২য় রাউন্ডের প্রস্তুতি হিসেবে ঘানার সঙ্গে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

বুধবার (০১ মার্চ) মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ঘানার সঙ্গে শেষ প্রস্তুতি ম্যাচে মামুনুর রহমান চয়নের একমাত্র গোলে জয় পায় বাংলাদেশ।

প্রথমার্ধ্ব থেকেই ঘানাকে চেপে ধরে জিমি-চয়নরা।

প্রথম কোয়ার্টারে ১১ মিনিটে একটি পেনাল্টি সুযোগ পায় বাংলাদেশ। সুযোগ কাজে লাগিয়ে গোল করেন স্পেশালিস্ট চয়ন। এরপর পুরো ম্যাচে পাল্টাপাল্টি আক্রমণ করে দুদলই। তবে কোন গোলের সুযোগ পাননি। ঘানা অবশ্য দুটি সহজ সুযোগ নষ্ট করেছে। অন্যদিকে বাংলাদেশও একটি পেনাল্টি কর্ণারের সুযোগ হাতছাড়া করেছে। পুরো তিন ম্যাচে ১৩টি পেনাল্টি কর্ণারের মাত্র দুটি গোল করতে পেরেছে চয়নরা।

তবে এটিকে কোন সমস্যা মনে করছেন না মামুনুর রহমান চয়ন। তিনি বাংলানিউজকে বলেন, প্রস্তুতি ম্যাচের ভুল ত্রুটি গুলো শুধরে বিশ্ব হকি লিগে কাজে লাগাতে হবে। হাতে আছে দুটো দিন। দুদিনে ফিটনেস, ওয়ার্মআপ ও পেনাল্টি কর্ণারের উপর কাজ করবো। ’

কোচ অলিভার কার্টজ দলের প্রস্তুতি নিয়ে বলেন, আরও বেশি প্রস্তুতি ম্যাচ খেললে ভালো হতো। তবে যা হয়েছে তাতে মোটামুটি সন্তুষ্ট। রাতে সিলেকশন কমিটি দলের সেরা ১৮ বাছাই করবে। প্রস্তুতি ম্যাচগুলোতে বাংলাদেশ উন্নতি করে গেছে। শেষ ম্যাচে দারুণ খেলেছে ছেলেরা। আশা করছি টুর্নামেন্টেও ভালো খেলবে। ’

এদিকে টুর্নামেন্টকে ঘিরে বিশ্ব হকি নিয়ন্ত্রক সংস্থার (এফআইএইচ) সংশ্লিষ্ট কর্মকর্তারাও পৌঁছে গিয়েছেন বাংলাদেশে। সংস্থার নিরাপত্তা অফিসার রানো সিউলাল বাংলানিউজকে জানান, ‘এখানে সবকিছু আপাতত ঠিক আছে। আশা করছি ভালো ভাবেই ২য় রাউন্ড শেষ হবে। ’

আগামী মাসের ৪ তারিখ শক্তিশালী মালয়েশিয়াকে দিয়ে শুরু হবে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ড মিশন। পরের দিনই ফিজি ও ৭ মার্চ ওমানের সঙ্গে লড়বে জিমি-চয়নরা।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ০১ মার্চ, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।