ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বঙ্গবন্ধু গোল্ড কাপে বয়স চুরির অভিযোগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
বঙ্গবন্ধু গোল্ড কাপে বয়স চুরির অভিযোগ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একদিন বাদে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ও বঙ্গবন্ধু গোল্ড কাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট ২০১৬-র নারী ও পুরুষ বিভাগের ফাইনাল। তবে ফাইনালের আগে বয়স চুরির অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (০১ মার্চ) বিকালে বাফুফের মিলনায়তনে গোল্ড কাপের ফাইনাল উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে টুইটং প্রাথমিক বিদ্যালয় বয়স চুরির এ অভিযোগ করে সিলেটের কামরাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয় ওপর।

বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনালে চট্টগ্রামের টুইটং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিপক্ষে খেলবে সিলেটের কামরাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

টুইটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিম ম্যানেজার আমানুর রশিদ আমান অভিযোগ করেন, 'সিলেটের বিপক্ষে আমরা খেলছি। কিন্তু তাদের স্কুলের ৪-৫ জন খেলোয়াড় বয়সোর্ধ্ব। আমরা মন্ত্রণালয়ে এ নিয়ে অভিযোগ বিষয়ে চিঠি দিয়েছি। '

এ বিষয়ে বাফুফের কর্মকর্তা বাবুল বলেন, 'টুর্নামেন্টের শুরুতেই আমরা বয়স পরীক্ষা করেছি। টেকনিক্যাল টিম এ জন্য কাজ করেছে। আশা করছি বড় কোন ত্রুটি হয়নি। '

টইটং স্কুলের অধিনায়ক নূর মোঃ উদ্দীন বুলেট একই অভিযোগ করে বলেন, সিলেটের সঙ্গে খেলা মানে বাপ বেটা খেলা হবে। তাদের অনেকেই বয়সে আমাদের চেয়ে বেশি। '

প্রতি বছরই এ টুর্নামেন্টে বয়স লুকানোর অভিযোগ ওঠে। প্রাথমিক বিদ্যালয়ের জন্য ১২ বছর নির্ধারণ করা হয়েছে। কয়েকদিন আগেও বয়স চুরির অভিযোগে একটি ম্যাচ পণ্ড হয়ে যায়।

তবে অভিযোগ অস্বীকার করে কামরাঙ্গী সরকারি বিদ্যালয়। স্কুলের টিম ম্যানেজার আব্দুস শাকুর বাংলানিউজকে জানান, ‘এ অভিযোগ মিথ্যা। বাফুফে থেকে বয়স পরীক্ষা করেই পাস কার্ড দেয়া হয়েছে আমাদের। '

আগামীকাল গুলিস্তানস্থ জাতীয় স্টেডিয়ামে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধু গোল কাপ টুর্নামেন্টের পুরুষ ও নারী বিভাগের ফাইনাল ও তৃতীয় নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে খেলোয়াড়দের পুরস্কার বিতরণ করবেন।

সপ্তমবারের ন্যায় আয়োজিত হয়ে আসছে এ দুটি টুর্নামেন্ট। দেশের প্রায় ৬৪০০০ স্কুলের প্রায় ২২ লাখ শিক্ষার্থী এ টুর্নামেন্টে অংশ নেয়। সংবাদ সম্মেলনে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের সঞ্চালনায় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ০২ মার্চ, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।