ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইনজুরি কাটিয়ে ফিরছেন তুরান-মাশ্চেরানো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
ইনজুরি কাটিয়ে ফিরছেন তুরান-মাশ্চেরানো হাভিয়ের মাশ্চেরানো ও আরদা তুরান/ছবি: সংগৃহীত

পয়েন্ট টেবিলে আবারো শীর্ষে ওঠার হাতছানি নিয়ে ন্যু ক্যাম্পে স্পোর্টিং গিজনের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। কাতালানদের জন্য স্বস্তির খবর, ইনজুরি কাটিয়ে ফিরতে পারেন দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য হাভিয়ের মাশ্চেরানো ও আরদা তুরান। কোচ লুইস এনরিক এমন ইঙ্গিতই দিয়েছেন।

সবশেষ অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে (৮ ফেব্রুয়ারি) কোপা দেল রের সেমিফাইনালের ফিরতি পর্বে খেলেছিলেন মাশ্চেরানো ও তুরান। ইতোমধ্যেই ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন দু’জন।

গিজন ম্যাচ দিয়ে তাদের মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে। এ ব্যাপারে এনরিকের ভাষ্য, ‘মাশ্চেরানো ও আরদা (তুরান) দলের সঙ্গে ট্রেনিং করেছে। তারা খেলতে পারবে কিনা মেডিকেল টিম তা নিশ্চিত করবে। ’

বুধবার (১ মার্চ) বাংলাদেশ সময় দিবাগত রাত সাড়ে ১২টায় লিগ ম্যাচটি শুরু হবে। বার্সা জিতলেও তাদের শীর্ষস্থান বেশিক্ষণ স্থায়ী হবে না যদি না চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ হোঁচট না খায়। ঠিক দুই ঘণ্টা পর সান্তিয়াগো বার্নাব্যুতে লাস পালমাসকে আতিথ্য দেবে জিনেজিন জিদানের শিষ্যরা।

এইতো ক’দিন আগেই ‍অ্যাতলেতিকোর মাঠে ২-১ গোলের জয়ে নাম্বার ওয়ান পজিশনে বসে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কিন্তু, কয়েক ঘণ্টার ব্যবধানেই হারানো অবস্থান পুনরুদ্ধার করে গ্যালাকটিকোরা। স্বাগতিক ভিয়ারিয়ালের বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে জিতে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কসরা।

পয়েন্ট টেবিলে ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সা। এক পয়েন্ট এগিয়ে এক ম্যাচ কম খেলা রিয়াল। তিনে থাকা সেভিয়ার সংগ্রহ ৫২। সাত পয়েন্ট পিছিয়ে চার নম্বরে অ্যাতলেতিকো।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ১ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।