ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

গাপটিলের ঝড়ো সেঞ্চুরিতে সমতায় ফিরলো কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
গাপটিলের ঝড়ো সেঞ্চুরিতে সমতায় ফিরলো কিউইরা মার্টিন গাপটিল-ছবি:সংগৃহীত

মার্টিন গাপটিলের ঝড়ো ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাত উইকেটের বড় ব্যবধানে জয় পেল নিউজিল্যান্ড। আর এ জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-২ এ সমতায় ফিরলো কিউইরা। শেষ পর্যন্ত ব্যাটিং করে ১৮০ রানে অপরাজিত থাকেন গাপটিল।

হ্যামিল্টনে প্রথমে ব্যাট করা প্রোটিয়ারা নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ২৭৯ রান করে। জবাবে ৫ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় স্বাগতিকরা।

...২৮০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সফরকারী বোলারদের একাই শাসন করেন ডানহাতি ব্যাটসম্যান গাপটিল। অথচ চলতি সিরিজে এ ম্যাচেই ফিরেছেন তিনি। ইনজুরির কারণে প্রথম তিন ম্যাচ খেলতে পারেননি। এদিন তিনি মাত্র ৮২ বলে সেঞ্চুরি করেন। শেষ পর্যন্ত ১৩৮ বলে ১৫টি চার ও ১১ ছক্কায় ১৮০ রান করে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন। রান তাড়া করার ক্ষেত্রে এটি চতুর্থ সর্বোচ্চ স্কোরের রেকর্ড। ক্যারিয়ারে দ্বাদশ সেঞ্চুরি পূর্ণ করলেন।

তৃতীয় উইকেট জুটিতে গাপটিল অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরের সঙ্গে ১৮০ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ৬৬ রানে ইমরান তাহিরের বলে আউট হন টেইলর। তাহির পান দুটি উইকেট। বাকি উইকেটটি দখল করেন কাগিসো রাবাদা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ও ফাফ ডু প্লেসিসের হাফ সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় প্রোটিয়ারা। ডি ভিলিয়ার্স ৭২ রান করে অপরাজিত থাকেন। ৬৭ রান আসে ডু প্লেসিসের ব্যাট থেকে। এছাড়া ৪০ রান করেন ওপেনার হাশিম আমলা।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান স্পিনার জিতেন প্যাটেল। এছাড়া একটি করে উইকেট দখল করেন মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও জিমি নিশাম।

আগামী ৪ মার্চ অকল্যান্ডে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ০১ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।