ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঝুঁকি নিয়ে লাহোরে খেলবেন না কোয়েটার বিদেশিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
ঝুঁকি নিয়ে লাহোরে খেলবেন না কোয়েটার বিদেশিরা ছবি:সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল ৫ মার্চ লাহোরে অনুষ্ঠিত হবে। আর প্লে অফে নাটকীয় জয়ে ফাইনালে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। তবে ট্রফি জয়ের ম্যাচে ঝুঁকি নিয়ে খেলবেন না কোয়েটার অধিকাংশ বিদেশি ক্রিকেটাররা।

কোয়েটায় বেশ কয়েকজন তারকা ক্রিকেটার খেলেন। এদের মধ্যে ইংল্যান্ডের কেভিন পিটারসেন, লুক রাইট ও তাইমাল মিলস টুইটারে জানিয়েছেন, লাহোরে তারা যাচ্ছেন না।

নিউজিল্যান্ডের সাবেক অফস্পিনার নাথান ম্যাককালামও পাকিস্তানে সফর করছেন না।  

এদিকে দক্ষিণ ‍আফ্রিকান ব্যাটসম্যান রিলে রুশো অবশ্য ফাইনালের ব্যাপারে এখনও নিজেকে বিবেচনা করছেন। অন্যদিকে আরেক বিদেশি জানিয়েছে লাহোরে ফাইনাল খেলা নিয়ে তার কোনো আপত্তি নেই। কারণ সেখানে দেশি-বিদেশিদের মধ্যে তিনি কোনো তফাত দেখেন না।

কোয়েটার বাংলাদেশি তারকা মাহমুদউল্লাহ রিয়াদ জাতীয় দলের খেলার কারণে এমনিতেই নিজেকে সরিয়ে নিয়েছেন। বাংলাদেশ দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছে। পাশাপাশি লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাও জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন।

পিটারসেন ও মিলস সরে যাওয়ায় ফাইনালে ক্ষতির মুখে পড়বে কোয়েটা, এমনটা ধারণা করা হচ্ছে। কারণ নয় ম্যাচে ২৪১ রান করে দলটির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। আর পাঁচ ম্যাচে সাত উইকেট পাওয়া মিলস তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

আগামী ৫ মার্চ গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি আয়োজন করার প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের পাঞ্জাব সরকার। লাহোরে ফাইনালের ব্যাপারে সবুজ সংকেত দেওয়ার পরই শহরটিতে দুই থেকে তিনবার বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে পাঞ্জাব সরকার জানিয়েছে ফাইনালের জন্য তারা প্রচুর নিরাপত্তা ব্যবস্থা রাখবে। এমনকি ১০ হাজার নিরাপত্তারক্ষী মোতায়েন করা হবে।  

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ০১ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।