ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ইনিংস ব্যবধানেই হারালো নর্থ জোন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ইনিংস ব্যবধানেই হারালো নর্থ জোন সেন্ট্রাল জোনকে আবারো ইনিংস ব্যবধানে হারালো নর্থ জোন/ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বিসিবি নর্থ জোনের কাছে দুই ম্যাচেই ইনিংস ব্যবধানে হারের লজ্জায় ডুবলো ওয়াল্টন সেন্ট্রাল জোন। বুধবার (১ মার্চ) পঞ্চম রাউন্ডের চতুর্থ ও শেষ দিনে ইনিংস ও ৮৫ রানের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়েন জহুরুল-নাঈম-নাসির-শান্তরা।

স্কোর: সেন্ট্রাল জোন - ১৮১ ও ২৭১ (৭৬ ওভার)
নর্থ জোন - ৫৩৭

ম্যাচের ফলাফল অনুমিতই ছিল। তৃতীয় দিনেই জয়ের দ্বারপ্রান্তে চলে যায় জহুরুল ইসলামের দল।

আট উইকেটে ২২৯ রান নিয়ে দিনের খেলা শুরু করেন তানভির হায়দার ও মোহাম্মদ শরিফ। ২৭১ রানে থামে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অর্ধশতক হাঁকান তানভির (৫১)। ৪৫ রানে অপরাজিত থাকেন টেলএন্ডার শরিফ। দলের এমন হারের মাঝে দুই ইনিংসেই (৬৩ ও ৭০) উজ্জ্বল ছিলেন তরুণ সাইফ হাসান।

একাই চারটি উইকেট লাভ করেন আলাউদ্দিন বাবু। প্রথম ইনিংসের পাঁচ উইকেটশিকারী স্পিনার সাঞ্জামুল ইসলাম নেন তিনটি। একটি করে নেন ফরহাদ রেজা, নাঈম ইসলাম ও ইয়াসিন আরাফাত।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাঞ্জামুল-ফরহাদদের দুর্দান্ত বোলিংয়ে ১৮১ রানেই গুটিয়ে যায় সেন্ট্রালের প্রথম ইনিংস। জবাবে নাঈম ইসলাম (১৪২), নাজমুল হোসেন শান্ত (১২৩) ও ধীমান ঘোষের (১১৩) তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে নর্থ জোন। অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে তারা ৫৩৭ রান তোলে। লিড ৩৫৬। এটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়।

দ্বিতীয় রাউন্ডে দু’দলের প্রথম সাক্ষাতেও অসহায় আত্মসমর্পণ করেছিল সেন্ট্রাল জোন। ইনিংস ও ৫০ রানের উড়ন্ত জয় তুলে নেয় নর্থ জোন।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ১ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad