ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অধিনায়কত্বহীন ধোনি বিচলিত নয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
অধিনায়কত্বহীন ধোনি বিচলিত নয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ভারতীয় দলে সবশেষ সীমিত ওভারের দলপতির দায়িত্ব ছাড়েন মহেন্দ্র সিং ধোনি। আসন্ন আইপিএলের আসরেও তার হাতে থাকছে না অধিনায়কত্বের আর্মব্যান্ড। দলকে নেতৃত্ব দিতে না পারলেও তাতে বিচলিত নন ধোনি, এমনটা মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট।

আইপিএলে অধিনায়ক হিসেবে অাগের ৯টি আসরে দলকে নেতৃত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। দশম আসরে ধোনিকে রাইজিং পুনে সুপারজায়ান্টসের অধিনায়ক হিসেবে দেখা যাবে না।

অজি কিংবদন্তি গিলক্রিস্ট জানান, ‘ব্যাটিং-কিপিং আর ক্যাপ্টেন্সি একসঙ্গে করা সত্যিই কঠিন কাজ। একসাথে তিনটি দায়িত্ব সামলানো চাট্টিখানি কথা নয়। দলপতির দায়িত্ব ছেড়ে দেওয়ায় ধোনি খুব একটা বিচলিত হবে না বলেই আমার বিশ্বাস। ’

গিলি আরও জানান, ‘ধোনি ক্রিকেটার হিসেবে সব কিছুই পেয়েছে। যতটুকু সম্ভব সব কিছুই সে নিজের অর্জনের খাতায় রেখেছে। গত ১০-১৫ বছর সে বিশ্ব ক্রিকেটের একজন সেরা ক্রিকেটার। সে ক্রিকেটকে উপভোগ করে। সম্ভাব্য সব ট্রফিতেই তার নাম আছে। ’

এবারের আইপিএলে ধোনির জায়গায় পুনের নেতৃত্বভার উঠেছে অস্ট্রেলিয়ান দলপতি স্টিভেন স্মিথের কাঁধে। গত ২০ ফেব্রুয়ারি খেলোয়াড়দের নিলাম প্রক্রিয়ার আগে এমন পরিবর্তন আসে।

আগামী ৫ এপ্রিল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় টি-২০ লিগের পর্দা উঠবে।

ধোনিকে বলা হচ্ছে ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের একজন। ২০০৮ থেকে ২০১৫ পর্যন্ত চেন্নাই সুপার কিংসকে সামনে থেকে নেতৃত্ব দেন ধোনি। তার অধীনে আটবারের মধ্যে ছয়বার ফাইনাল খেলে চেন্নাই। দু’বার জেতে শিরোপা। চেন্নাই ফ্র্যাঞ্চাইজি নিষিদ্ধ হওয়ায় গত বছর পুনের দায়িত্ব পেয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।