ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্টার ইন্ডিয়া থাকছে না ভারতীয় জার্সিতে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
স্টার ইন্ডিয়া থাকছে না ভারতীয় জার্সিতে! ছবি:সংগৃহীত

পুনে টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হেরে কি বিপদের মুখেই পড়লো ভারত? এমনই সংকেত আসা শুরু করেছে। ভারতের জার্সির স্পন্সর ‘স্টার ইন্ডিয়া’ মুখ ফিরিয়ে নিয়েছে। চলতি বছরের মার্চে মেয়াদ শেষ হওয়ার পর আর বিড করবে না প্রতিষ্ঠানটি।

তবে, ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআইয়ে অস্বচ্ছতার কারণেই নিজেদের গুটিয়ে নিচ্ছে স্টার।

সম্প্রতি বিসিসিআই ও আইসিসির মধ্যে আর্থিক লেনদেনে টানাপোড়ন চলে।

আইসিসি চায় প্রতিটি দেশের মাঝে সমবন্টন করতে, অন্যদিকে বিসিসিআইয়ের চাওয়া ক্রিকেটে তারা সবচেয়ে বেশি লগ্নি করে, সুতরাং লাভের অংশও বেশি পাবে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডে অস্থিরতায় স্টার ইন্ডিয়া পৃষ্ঠপোষকতার আগ্রহ হারিয়েছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা উদয় শংকর বলেছেন, ‘আমরা ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে থাকতে পেরে দারুণ গর্বিত। কিন্তু আমরা স্বচ্ছতায় বিশ্বাস করি। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে স্বচ্ছতার অভাব রয়েছে। স্বচ্ছতার নিশ্চয়তা ছাড়া পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করে যাওয়াটা বেশ কষ্টসাধ্য। ’

ভারতীয় জাতীয় দলের পাশাপাশি নারী ও অনূর্ধ্ব-১৯ দলের জার্সির স্পন্সর করে থাকে স্টার ইন্ডিয়া।

এদিকে উদয় শংকর ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির আর্থিক বিলি-বণ্টনসংক্রান্ত বিরোধের প্রসঙ্গও উল্লেখ করেছেন। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে তিন মোড়ল-তত্ত্ব বিলুপ্ত করা হয়েছে। এই প্রস্তাব চূড়ান্ত হলে প্রত্যাশার চেয়ে ভারতের প্রাপ্য অর্থের পরিমাণ কমে যাবে অনেকটাই।

সাহারা গ্রুপের পর ২০১৩ সালের ডিসেম্বরে ভারতের জার্সি স্পন্সরের স্বত্ত্ব পায় স্টার। মার্চ ২০১৭ পর্যন্ত এটির মেয়াদ ছিল। তবে নতুন করে আর আগ্রহ দেখাচ্ছে না প্রতিষ্ঠানটি।  

এর আগে গত বছরের শেষ দিকে বিশ্বখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি ভারতীয় ক্রিকেটারদের ব্যাটের পৃষ্ঠপোষকতা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কারণ হিসেবে তারা বলেছিল, ভারতের সেরা ক্রিকেটারদের ব্যাট পৃষ্ঠপোষকতায় তাদের কোনো লাভ হচ্ছে না।    

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad