ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফিফের ব্যাটে দ্বিতীয় সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
আফিফের ব্যাটে দ্বিতীয় সেঞ্চুরি আফিফ হোসেন ধ্রুব/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে সাউথ জোনের থেকে ৬ রান পিছিয়ে ইস্ট জোন। সাউথ জোনের প্রথম ইনিংসে ২৯৬ রানের পর নিজেদের প্রথম ইনিংসে ইস্ট জোন ৪ উইকেট হারিয়ে তুলেছে ২৯০ রান। প্রথমশ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের প্রথম ম্যাচেই শতক হাঁকানোর পর এবার নিজের দ্বিতীয় শতকের দেখা পেলেন আফিফ হোসেন ধ্রুব।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সাউথ জোনের হয়ে শতক হাঁকিয়েছেন শ্রীলঙ্কা সিরিজের প্র্রথম টেস্ট থেকে ছিটকে পড়া ইমরুল কায়েস। চারদিনের ম্যাচের দ্বিতীয় দিন শতক তুলে নিয়েছে ইস্ট জোনের তরুণ তারকা আফিফ হোসেন ধ্রুব।

দুই রানের জন্য সেঞ্চুরি মিস করেন তাসামুল হক।

ইস্ট জোনের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩০০ পেরুতে পারেনি সাউথ জোন। সাউথ জোনের ওপেনার এনামুল হক বিজয় করেন ৫৮ রান। আরেক ওপেনার ফজলে মাহমুদ ৭ রানে বিদায় নেন। তিন নম্বরে ব্যাট হাতে নামেন ইমরুল। ১৩৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। তার ২১০ বলের ইনিংসে ছিল ১৮টি চারের মার, ছিল দুইটি ছক্কা। ২৯৪ মিনিট ক্রিজে ছিলেন ইমরুল। প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটি ইমরুলের ১৫তম সেঞ্চুরি। এর আগের ম্যাচে নর্থজোনের বিপক্ষে তিনি করেছিলেন ৩১ রান।

এছাড়া, তুষার ইমরান ১, শাহরিয়ার নাফিস ১৪, মোহাম্মদ মিঠুন ৬, জিয়াউর রহমান ২১, আবদুর রাজ্জাক ৪ রান করে বিদায় নেন। ৮০ ওভারে ২৯৬ রান তুলেই অলআউট হয় সাউথ জোন।

ইস্ট জোনের হয়ে মোহাম্মদ সাইফুদ্দিন ও সাকলাইন সজিব তিনটি করে উইকেট নেন। একটি করে উইকেট দখল করেন নাঈম হাসান, আফিফ হোসেন, অলোক কাপালি আর রাহাতুল ফেরদৌস।

ব্যাটিংয়ে নেমে ইস্ট জোনের দুই ওপেনার অবিচ্ছিন থেকে প্রথম দিন তোলেন ৪ রান। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে ইমতিয়াজ হোসেন ১৩ রানে বিদায় নেন। আরেক ওপেনার আফিফ হোসেন চলতি মৌসুমে অভিষিক্ত হয়েই ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান। ২৩৮ বলে ১৭টি চারের সাহায্যে তিনি করেন ১৩৭ রান। তিন নম্বরে নামা তাসামুল হক ৯৮ রানে বিদায় নেন। অলোক কাপালী ২৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।