ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৫৪ রানে অলআউট জিম্বাবুয়ে সিরিজ খোয়ালো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
৫৪ রানে অলআউট জিম্বাবুয়ে সিরিজ খোয়ালো ছবি:সংগৃহীত

পাঁচ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে লজ্জাজনক ভাবে হেরে সিরিজ খোয়ালো জিম্বাবুয়ে। আফগানিস্তানের বিপক্ষে ৫৪ অলআউট হয়ে ডাকওয়ার্থ ও লুইস পদ্দতিতে ১০৬ রানের বড় ব্যবধানে হেরে গেল স্বাগতিকরা। এনিয়ে আফগানদের বিপক্ষে শেষ তিনটি সিরিজেই হার মানলো জিম্বাবুয়ে।

প্রথমে ব্যাট করা আফগান নির্ধারিত ওভার শেষে নয় উইকেট হারিয়ে ২৫৩ রান করে। তবে ইনিংসের মাঝে বৃষ্টি আঘাত হানে।

পরে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ২২ ওভারে । ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে সিরিজ জিততে স্বাগতিকদের লক্ষ্য দাঁড়ায় রান ১৬১। কিন্তু ১৩.৫ ওভার খেলে ৫৪ রানেই সব শেষ। অথচ এই সিরিজেই পর পর দুই ম্যাচ জিতে সিরিজে ফিরেছিল দলটি।

হারারে স্পোর্টস ক্লাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে খেই হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। রায়ান বুর্ল ও অধিনায়ক গ্রায়েম ক্রেমার ছাড়া অন্যরা দুই অঙ্কের ঘরেই যেতে পারেনি। সর্বোচ্চ ১৪ রান করেন ক্রেমার। তিনটি করে উইকেট তুলে নেন আমির হামজা ও মোহাম্মদ নবী। রশিদ খান তুটি উইকেট পান।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নুর আলী জাদরান, রহমত শাহ ও নবী ব্যাটে ভর করে চ্যলেঞ্জিং স্কোর করেন সফরকারীরা। রহমত শাহ করেন সর্বোচ্চ ৫০ রান। ওপেনার জাদরানের ব্যাট থেকে আসে ৪৬ রান। আর ৪৮ রান করেন নবী।

জিম্বাবুয়ের হয়ে তিন উইকেট নেন ক্রিস এমপোফু।  

আফগান ইনিংসে হাফসেঞ্চুরি করা রহমত ম্যাচ সেরার পুরস্কার পান।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad