ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইব্রার জোড়া গোলে ম্যানইউর শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
ইব্রার জোড়া গোলে ম্যানইউর শিরোপা জয় ছবি:সংগৃহীত

জ্লাতান ইব্রাহিমোভিচের জোড়া গোলে সাউদাম্পটনকে হারিয়ে লিগ কাপের শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার রাতের রোমাঞ্চকর ম্যাচে শেষ মুহূর্তে গোল দিয়ে ৩-২ ব্যবধানের জয় নিশ্চিত করেন সুইডিশ তারকা ইব্রা। দলের হয়ে অন্য গোলটি করেন হেসে লিংগার্ড। তবে বিপক্ষের স্ট্রাইকার মানোলো গাব্বিয়াদিনি জোড়া গোল পেলেও দলের হার এড়াতে পারেননি।

লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ম্যানইউ ও সাউদাম্পটন। ৮৫ হাজারেরও বেশি দর্শকের সামনে দারুণ এক ম্যাচ শুরু হয়।

যেখানে প্রথম থেকেই দু’দলই বেশ আক্রমণাত্মক খেলতে থাকে।

ম্যাচের ১৯ মিনিটেই লিড নেয় রেড ডেভিলসরা। দুর্দান্ত ফ্রি-কিকে দলকে এগিয়ে নেন প্যারিস সেন্ট জার্মেইর সাবেক তারকা ইব্রা। আর ৩৮ মিনিটে মার্কোস রোহোর অ্যাসিস্টে লিড দিগুণ করেন লিংগার্ড। তবে বিপক্ষে ফুটবলার গাব্বিয়াদিনি প্রথমার্ধের অতিরিক্ত সময়ে একটি গোল পরিশোধ করলে ২-১ ব্যবধানে বিরতিতে যায় হোসে মরিনহোর শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে সমতায় ফেরে সাউদাম্পটন। গোল করে ইতালিয়ান তারকা গাব্বিয়াদিনিই। দলকে সমতা রাখার পাশাপাশি নিজের জোড়া গোলও পূর্ণ করেন তিনি।

ম্যাচটি যখন সমতায় শেষ হচ্ছিল, ঠিক সে সময় ম্যাজিক দেখান ইব্রা। আন্দ্রে হেরেরার পাসে অসাধারণ এক গোল করে ফের লিড নেন। আর এই লিডই শেষ পর্যন্ত জয়ের কারণ হয়। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতে শিরোপা উদযাপন করে মরিনহো শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।