ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অ্যাতলেতিকোর বিপক্ষে জয় তুলে নিল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
অ্যাতলেতিকোর বিপক্ষে জয় তুলে নিল বার্সা অ্যাতলেতিকোকে হারালো বার্সা/ছবি: সংগৃহীত

লা লিগার ম্যাচে কঠিন প্রতিপক্ষই অপেক্ষা করছিল বার্সেলোনার জন্য। অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে বার্সা। বার্সার হয়ে একটি করে গোল করেন রাফিনহা ও লিওনেল মেসি। অ্যাতলেতিকোর হয়ে একমাত্র গোলটি করেন দিয়েগো গডিন।

অ্যাতলেটিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে আতিথিয়েতা নেয় বার্সা। রোববার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় শুরু হয় ম্যাচটি।

এ মাঠে দু’দলের এটিই শেষ ম্যাচ। কারণ পরের মৌসুমে নতুন স্টেডিয়ামে খেলবে অ্যাতলেটিকো।
 
ম্যাচ না হারায় অ্যাতলেটিকোর মাঠে কাতালানদের অপরাজিত থাকার দীর্ঘ রেকর্ডটি বজায় থাকলো। মাঠে নামার আগে শেষ ছয়টি ম্যাচে পাঁচ জয় ও এক ড্র করেছে কাতালানরা, হারেনি কোনো ম্যাচে। এবারো হারেনি, বরং জিতেছে।
 
চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইর বিপক্ষে বিধ্বস্ত হওয়া বার্সা পরের লিগের ম্যাচে দুর্বল লেগানেসের বিপক্ষেও বাজে পারফর্ম করেছিল। তাই আত্মবিশ্বাস ফেরানোর ম্যাচ ছিল এটি।
 
ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। বার্সার হয়ে প্রথম একাদশে ছিলেন টার স্টেগেন, রবার্তো, পিকে, উমতিতি, ম্যাথিউ, রাফিনহা, বুসকেটস, ইনিয়েস্তা, মেসি, সুয়ারেজ এবং নেইমার। এদিকে, অ্যাতলেতিকোর হয়ে প্রথম একাদশে মাঠে নামেন ও’ব্লাক, গডিন, সাউল, কোকে, গ্যাবি, গ্রিজম্যানদের মতো তারকারা।
 
খেলার ৬৪ মিনিটের মাথায় লিড নেয় অতিথি বার্সা। সুয়ারেজের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন রাফিনহা। তবে, বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি লুইস এনরিকের শিষ্যরা। স্বাগতিক অ্যাতলেতিকোর হয়ে ম্যাচের ৭০ মিনিটের মাথায় সমতাসূচক গোল করেন গডিন।
 
৮৬ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন তারকা মেসি। তার গোলেই বার্সা এগিয়ে যায় ২-১ ব্যবধানে। ম্যাচের বাকি সময় ম্যাচে ফিরতে চেয়েও পারেনি অ্যাতলেতিকো।
 
এর আগে দু’দলের সর্বশেষ পাঁচ সাক্ষাতে পিছিয়ে ছিল বার্সা। একটি জয়ের বিপরীতে হেরেছিল দুটিতে। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছিল। অন্যদিকে বার্সার বিপক্ষে মাঠে নামার আগে লিগে শেষ তিন ম্যাচেই জয় পেয়েছিল অ্যাতলেটিকো।
 
এ ম্যাচে জয়ের ফলে পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠলো বার্সা। ২৪ ম্যাচে সর্বোচ্চ ৫৪ পয়েন্ট মেসি বাহিনীর। ২২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রোনালদোর রিয়াল মাদ্রিদ। তবে রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। অন্যদিকে ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে সেভিয়া। আর সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে অ্যাতলেতিকো মাদ্রিদ।
 
বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি২৬, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।