ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেন্ট্রাল জোনকে পেয়ে আবারো সাঞ্জামুলের ঘূর্ণি জাদু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
সেন্ট্রাল জোনকে পেয়ে আবারো সাঞ্জামুলের ঘূর্ণি জাদু ছবি: সংগৃহীত

স্পিনার সাঞ্জামুল ইসলামের দারুণ ঘূর্ণিতে ১৮১ রানে অলআউট হয়েছে সেন্ট্রাল জোন। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে নর্থ জোনের এই স্পিনার তুলে নিয়েছেন ৫ উইকেট।

ক’দিন আগেই এই সেন্ট্রাল জোনের বিপক্ষে তিনি এক ম্যাচে ১২টি উইকেট তুলে নিয়েছিলেন। প্রথম ইনিংসে ৩ উইকেট পেয়েছিলেন।

আর দ্বিতীয় ইনিংসে সেন্ট্রাল জোনের ৯ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান। বাকি উইকেটটি ছিল রান আউট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সেন্ট্রাল জোন নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। সেন্ট্রাল জোনকে ১৮১ রানে অলআউট করে দিয়ে নিজেদের প্রথম ইনিংসে প্রথম দিন শেষে নর্থ জোন তিন উইকেট হারিয়ে তুলেছে ৬৩ রান। ১১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবে নর্থ জোন।

সেন্ট্রাল জোনের ওপেনার সাইফ হাসান ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান আসে তাইবুর রহমানের ব্যাট থেকে। নর্থ জোনের হয়ে সাঞ্জামুল ৫টি, ফরহাদ রেজা ৩টি এবং আলাউদ্দিন বাবু-নাঈম ইসলাম একটি করে উইকেট লাভ করেন। নাসির হোসেন কোনো উইকেট পাননি।

নর্থ জোনের হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করেন দলপতি জহুরুল ইসলাম এবং জুনায়েদ সিদ্দিক। জহুরুল ৩৫ রানে বিদায় নিলেও জুনায়েদ ১৭ রানে অপরাজিত থাকেন। ফরহাদ হোসেন ৫ রানে সাজঘরে ফেরেন। ব্যাটিংয়ে নেমে শূন্য রানেই ফেরেন সাঞ্জামুল। ৪ রানে অপরাজিত রয়েছেন নাঈম ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।