ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

চট্টগ্রামে ২৯৬ রানে অলআউট সাউথ জোন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
চট্টগ্রামে ২৯৬ রানে অলআউট সাউথ জোন ছবি: সংগৃহীত

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে শতক হাঁকিয়েছেন শ্রীলঙ্কা সিরিজের প্র্রথম টেস্ট থেকে ছিটকে পড়া ইমরুল কায়েস। তার ব্যাটে ভর করে সাউথ জোন অলআউট হওয়ার আগে ২৯৬ রান তোলে। চারদিনের ম্যাচের প্রথমদিন শেষে ৪ রান তুলেছে ইস্ট জোন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ইস্ট জোনের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩০০ পেরুতে পারেনি সাউথ জোন। দিন শেষে ২৯২ রানে পিছিয়ে ইস্ট জোন।

সাউথ জোনের ওপেনার এনামুল হক বিজয় করেন ৫৮ রান। আরেক ওপেনার ফজলে মাহমুদ ৭ রানে বিদায় নেন। তিন নম্বরে ব্যাট হাতে নামেন ইমরুল। ১৩৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। তার ২১০ বলের ইনিংসে ছিল ১৮টি চারের মার, ছিল দুইটি ছক্কা। ২৯৪ মিনিট ক্রিজে ছিলেন ইমরুল। প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটি ইমরুলের ১৫তম সেঞ্চুরি। এর আগের ম্যাচে নর্থজোনের বিপক্ষে তিনি করেছিলেন ৩১ রান।

এছাড়া, তুষার ইমরান ১, শাহরিয়ার নাফিস ১৪, মোহাম্মদ মিঠুন ৬, জিয়াউর রহমান ২১, আবদুর রাজ্জাক ৪ রান করে বিদায় নেন। ৮০ ওভারে ২৯৬ রান তুলেই অলআউট হয় সাউথ জোন।

ইস্ট জোনের হয়ে মোহাম্মদ সাইফুদ্দিন ও সাকলাইন সজিব তিনটি করে উইকেট নেন। একটি করে উইকেট দখল করেন নাঈম হাসান, আফিফ হোসেন, অলোক কাপালি আর রাহাতুল ফেরদৌস।

ব্যাটিংয়ে নেমে ইস্ট জোনের দুই ওপেনার অবিচ্ছিন থেকে তোলেন ৪ রান। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবেন অপরাজিত থাকা ইমতিয়াজ হোসেন আর আফিফ হোসেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।