ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের লজ্জাজনক হারই অজি কোচের চিন্তার কারণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
ভারতের লজ্জাজনক হারই অজি কোচের চিন্তার কারণ অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ ও কোচ ড্যারেন লেহম্যান/ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে উড়ন্ত জয়ে আত্মতুষ্টিতে ভুগছেন না ড্যারেন লেহমান। বরং এটিই অস্ট্রেলিয়া কোচের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে! সিরিজের বাকি তিনটি ম্যাচে স্বাগতিকদের কঠিনভাবে ঘুরে দাঁড়ানোর পূর্বাভাস দিয়েছেন তিনি।

পুনে টেস্টে অজিদের কাছে রীতিমতো অহসায় আত্মসমর্পণই করে টিম ইন্ডিয়া। স্পিনবান্ধব উইকেটে নিজেদের ফাঁদেই আটকা পড়েন বিরাট কোহলিরা।

দুই ইনিংস মিলিয়ে তাদের স্কোর দাঁড়ায় ২১২ (১০৫ ও ১০৭)। ভাবা যায়! আড়াই দিনেই ম্যাচ শেষ। ৩৩৩ রানের দাপুটে জয় নিয়ে মাঠ ‍ছাড়ে সফরকারী।

ভারতের মাটিতে টানা সাত টেস্ট হারের পর স্মরণীয় এক জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। বাঁহাতি স্পিনে দুই ইনিংসেই সমান ৬টি করে উইকেট নিয়ে নায়ক বনে যান ম্যাচ সেরা স্টিভ ও’কিফ।

পুনে টেস্টের দুঃস্বপ্ন ভুলে ভারতের সামনে বেঙ্গালুরুতে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। অজিরা চোখ রাখছে চার ম্যাচ সিরিজে ধারাবাহিকতা বজায় রাখতে। আগামী শনিবার (৪ মার্চ) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দু’দল। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ১০টায়।

পরবর্তী ম্যাচে কঠিন চ্যালেঞ্জ দেখছেন লেহম্যান, ‘আমি মনে করি, আমরা যেভাবে খেলেছি শেষ পর্যন্ত জয়টা আমাদের প্রত্যাশিত ছিল। কিন্তু, তারা কোয়ালিটি টিম এবং আমাদের জন্য চ্যালেঞ্জ এই পারফরম্যান্স বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া। ’

‘আমরা অনেক দূরে চলে যাইনি। ভারত একটি কোয়ালিটি সাইড, বিশেষ করে ঘরের মাঠে তারা টানা ২০ ম্যাচ পর টেস্ট হেরেছে। তাই আমি মনে করি, তারা কঠিনভাবেই ঘুরে দাঁড়াবে। ’-যোগ করেন অজি কোচ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।