ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছিটকে যাওয়া ইমরুলের সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
ছিটকে যাওয়া ইমরুলের সেঞ্চুরি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত প্রথম টেস্টের ১৬ সদস্যের দলে নেই টাইগার ওপেনার ইমরুল কায়েস। ফিটনেস নিয়ে টিম ম্যানেজমেন্ট পুরোপুরি সন্তুষ্ট না হওয়ায় স্কোয়াডে রাখা হয়নি ইমরুলকে। চট্টগ্রামে চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে শতক হাঁকানো দারুণ এক ইনিংস খেলেছেন ইমরুল।

বিসিএলে ইমরুল খেলছেন সাউথ জোনের হয়ে। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ইস্ট জোনের বিপক্ষে তিন নম্বরে ব্যাট হাতে নামেন ইমরুল।

১৩৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন ইমরুল। তার ২১০ বলের ইনিংসে ছিল ১৮টি চারের মার, ছিল দুইটি ছক্কা। ২৯৪ মিনিট ক্রিজে ছিলেন ইমরুল। প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটি ইমরুলের ১৫তম সেঞ্চুরি। এর আগের ম্যাচে নর্থজোনের বিপক্ষে তিনি করেছিলেন ৩১ রান।
 
ফিটনেসের কারণে ইমরুল কায়েসকে আপাতত স্কোয়াডের বাইরের রাখা হলেও টেস্ট সিরিজের জন্য (দ্বিতীয় ম্যাচ) বিবেচনাতেই থাকছেন ইমরুল। লঙ্কা সফরে দুই টেস্টের সিরিজ আগে খেলবে বাংলাদেশ। সাদা পোশাকে মুশফিকুর রহিমের নেতৃত্বে বাংলাদেশ ৭ মার্চ গলে প্রথম ম্যাচ ও ১৫ মার্চ শেষ টেস্ট খেলবে। কলম্বোর পি. সারা আন্তর্জাতিক স্টেডিয়ামে শেষ ম্যাচটি হবে বাংলাদেশের শততম টেস্ট ম্যাচ।

আর টাইগারদের শততম ম্যাচেই দেখা যেতে পারে ইমরুলকে। জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে বাঁ-পায়ের উরুতে আঘাত পেয়ে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান ইমরুল কায়েস। এরপর গত ৬ ফেব্রুয়ারি ভারত সিরিজে স্বাগতিকদের ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আবার সেই একইস্থানে ব্যথা পেলে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে খেলা হয়নি এই টাইগার ওপেনিং ব্যাটসম্যানের। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে টেস্ট শুরুর আগেই দেশে ফিরতে হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, ৪ মার্চ ইমরুলের ফিটনেস টেস্ট হবে। ফিটনেস টেস্টে উতরে গেলে দ্বিতীয় টেস্টের দলে ফিরতে পারেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল। বিসিএলের চতুর্থ রাউন্ডে প্রাইম ব্যাংকের হয়ে খেলবেন ইমরুল। ১ মার্চ চতুর্থ রাউন্ডের খেলা শেষ হওয়ার পর দু’দিন বিশ্রাম নিয়ে ৪ মার্চ ফিটনেস টেস্ট দেবেন ইমরুল।

ইমরুলের পরিবর্তে ভারত সিরিজে যাওয়া মোসাদ্দেক হোসেন সৈকতই দলের সঙ্গে যাচ্ছেন শ্রীলঙ্কায়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।