ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের শততম টেস্ট ও মুশফিকের রোমাঞ্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
বাংলাদেশের শততম টেস্ট ও মুশফিকের রোমাঞ্চ মুশফিকুর রহিম/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর বাংলাদেশ টেস্ট খেলেছে ৯৮টি। এর মধ্যে জয় মাত্র ৮টিতে আর ড্র ১৫টিতে। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের আগে বাংলাদেশের টেস্ট জয় পরাজয়ের হিসেবের চেয়েও আরেকটি হিসেব এই মুহূর্তে বড় হয়ে ধরা দিয়েছে। আর সেটি হলো, টাইগারদের টেস্ট ম্যাচ সংখ্যা।

কেননা ১৫-১৯ মার্চ কলম্বোর পিসারা ওভালে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়েই মুশফিকরা পূরণ করতে যাচ্ছে শততম টেস্টের মাইলফলক। সেই দলের অধিনায়ক হওয়ায় তাই রোমাঞ্চিত মুশফিকুর রহিম।

‘এটা তো অবশ্যই রোমাঞ্চিত হওয়ার ব্যাপার। আমরা যদি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিততে পারি, তাহলে আমাদের রেটিং পয়েন্ট বাড়বে। এটা শুধু আমার জন্য নয় বরং অবশ্যই পুরো বাংলাদেশের জন্য একটা বড় মাইলফলক। ’

মুশফিক যোগ করেন, ‘আমাদের জাতির জন্যই একটা বড় উপলক্ষ। এই উপলক্ষকে সামনে রেখে আমরা এমন কিছু যেনো করতে পারি, যা আমাদের দেশের জন্য সম্মান বয়ে আনবে। আমরা সেটার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। ’

মুশফিকের অবশ্য রোমাঞ্চিত হবারই কথা। দীর্ঘ দেড় বছরের বিরতির পর ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়, এরপর নিউজিল্যান্ড ও ভারত সফরে গিয়ে ব্যাটে-বলে যে বীরত্ব নিয়ে তার দল খেলেছে, তাতে সাদা পোশাকেও যে টাইগাররা বদলে গেছে তার প্রমাণ কিন্তু মুশফিকের নেতৃত্বাধীন দল বেশ দক্ষতার সাথেই দিয়েছে।

ধারাবাহিকতা ধরে রাখতে পারলে লঙ্কানদের বিপক্ষে শততম টেস্টে আর যাই হোক ভালো কিছু হবে। সেই প্রত্যাশা বাংলাদেশ ক্রিকেটের অগণিত ভক্ত-সমর্থকদের।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।