ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রঙিন জার্সিতে দলপতি ধোনির সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
রঙিন জার্সিতে দলপতি ধোনির সেঞ্চুরি ছবি: সংগৃহীত

ভারতের হয়ে টেস্ট সিরিজে নেই মহেন্দ্র সিং ধোনি, খেলছেন ঘরোয়া ক্রিকেটের আসর বিজয় হাজারে ট্রফিতে। ঝাড়খন্ডের হয়ে কলকাতার ইডেন গার্ডেন্সে দলের হয়ে দারুণ এক শতক হাঁকিয়েছেন ধোনি।

ছত্রিশগড়ের বিপক্ষে ওয়ানডে এই ম্যাচে ধোনি অধিনায়কত্ব করছেন। দলপতির ব্যাটে ভর করে ঝাড়খন্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২৪৩ রান।

দলের অন্যদের ব্যাটিং ব্যর্থতার দিন ধোনি খেলেছেন ১২৯ রানের ইনিংস। ছয় নম্বরে ব্যাট হাতে নেমে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ভারতের সাবেক এই দলপতি। ব্যাটে ঝড় তুলে ১০৭ বলে ধোনি তার ইনিংসটি সাজান। ১০টি বাউন্ডারির পাশাপাশি ৬টি ছক্কাও হাঁকিয়েছেন ধোনি।

ঝাড়খন্ডের হয়ে ওপেনার আনন্দ সিং ৩২ আর আট নম্বরে নামা শাহবাজ নাদিম ৫৩ রান করেন। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

ধোনিদের প্রতিপক্ষ ছত্রিশগড়ের হয়ে এ ম্যাচের মধ্যদিয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে অভিষেক হয়েছে সাত ক্রিকেটারের। ঝাড়খন্ডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭৮ রানের জয় তুলে নেয় ধোনির দল।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।