ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির মাইলফলকের ম্যাচে প্রতিপক্ষ অ্যাতলেটিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
মেসির মাইলফলকের ম্যাচে প্রতিপক্ষ অ্যাতলেটিকো ছবি:সংগৃহীত

লা লিগার ম্যাচে কঠিন প্রতিপক্ষই অপেক্ষা করছে বার্সেলোনার জন্য। এবার অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে নামবে বার্সা। আর দলের জার্সিতে ৪’শ ম্যাচ জয়ের হাতছানি থাকছে বার্সার সেরা তারকা লিওনেল মেসির সামনে।

তবে লুইস এনরিক শিষ্যদের সাম্প্রতিক পারফরম্যান্সে সমর্থকরা বেশ শঙ্কিত।

অ্যাতলেটিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে আতিথিয়েতা নিতে যাবে বার্সা।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। এ মাঠে দু’দলের এটিই শেষ ম্যাচ হতে যাচ্ছে। কারণ পরের মৌসুমে নতুন স্টেডিয়ামে খেলবে অ্যাতলেটিকো।  

এ ম্যাচে না হারলে আবার অ্যাতলেটিকোর মাঠে কাতালানদের অপরাজিত থাকার দীর্ঘ রেকর্ডটি বজায় থাকবে। কারণ এ মাঠে শেষ ছয়টি ম্যাচে পাঁচ জয় ও এক ড্র করেছে দলটি, হারেনি কোনো ম্যাচে।

সম্প্রতি আত্মবিশ্বাসে কোনঠাসা বার্সা। কারণ চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইর বিপক্ষে বিধ্বস্ত হয় দলটি। পরের লিগের ম্যাচে দুর্বল লেগানেসের বিপক্ষেও বাজে পারফর্ম অব্যাহত ছিল বার্সার। তাই এ ম্যাচটিতে হিসেব করেই মাঠে নামতে হবে।  

দু’দলের সর্বশেষ পাঁচ সাক্ষাতে পিছিয়ে বার্সা। একটি জয়ের বিপরীতে হেরেছে দুটিতে। বাকি দুটি ম্যাচ ড্র। অন্যদিকে লিগে শেষ তিন ম্যাচেই জয় পেয়েছে অ্যাতলেটিকো।

এদিকে এখন পর্যন্ত বার্সার জার্সিতে ৬৬৫টি ম্যাচ খেলেছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। যেখানে ৩৯৯টিতেই জয়ের স্বাদ পান ফুটবলের খুদে এই জাদুকর। তার খেলা ১০২টি ম্যাচ ড্র হয়, ৬৪টিতে হারের স্বাদ পেয়েছেন তিনি। তবে আজকের ম্যাচটি জিতে ক্যারিয়ার স্মরণীয়ই করে রাখতে চাইবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তার মেসি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।