ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আমার তো বোলিংও করতে ইচ্ছে করে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
‘আমার তো বোলিংও করতে ইচ্ছে করে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেটের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। শুধু অধিনায়কই নন, টাইগার দলের উইকেটরক্ষক ও নির্ভরযোগ্য ব্যাটসম্যানও বটে। মানে একাধারে তিন তিনটি গুরুদায়িত্ব তিনি সামলান।

দলের প্রয়োজনে তিনটি দায়িত্বের বাইরে মুশফিক আরও দায়িত্ব পালন করতে প্রস্তুত। প্রয়োজনে যদি বোলিংও করতে হয় তাও নাকি তিনি করবেন।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়ার আগের দিন রোববার (২৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমের সামনে এভাবেই নিজের দায়িত্ববোধের পরিচয় তুলে ধরেন মিস্টার ডিপেন্ডেবল।

সংবাদ সম্মেলনে মুশফিক জানান, ‘আমার তো বোলিংও করতে ইচ্ছে করে, তাতে যদি দলের আরেকটু কাজে দেয়। ’

সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গটি এসেছে মুশফিকের কিপিং নিয়ে। কেননা গত বেশ কিছুদিন ধরে মুশফিকের কিপিংয়ে ভুল চোখে পড়ছে। বল সঠিকভাবে গ্লাভসবন্দি করা থেকে শুরু করে মিস হচ্ছে স্ট্যাম্পিংও। ফলে মুশফিক কিপিং করবেন, কি করবেন না সেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে খোদ বাংলাদেশ ক্রিকেটের কর্তাব্যক্তিরাও।

মুশফিক জানান, ‘ভুল তো সবাই করে থাকে। বিশ্বে এমন কোনো উইকেটকিপার নেই যে মিস করে না। আমার দেখা সেরা উইকেটকিপার এখন সাহা (ঋদ্ধিমান)। ইংল্যান্ড ও আমাদের সাথে ম্যাচে সেও মিস করেছে। শুধু আমি নই, দলের সবাই চেষ্টা করে অবদান রাখতে। অনেক সময় হয়, অনেক সময় হয় না। একারণেই আমরা এখানে এসেছি। এটা আমাদের রুটি-রুজি। এটার সঙ্গে বেইমানি করার সুযোগ নেই। ’

সংবাদ সম্মেলনের এক পর্যায়ে গণমাধ্যম কর্মীরা মুশফিকের কাছে জানতে চান তিনি আর কিপিং করতে চান কি না? উত্তরে মুশফিক বলেন, ‘কিপিং আমি উপভোগ করি। তাছাড়া এটা সিদ্ধান্ত নেবে কোচ, টিম ম্যানেজমেন্ট ও বোর্ড। তারা যা ভালো মনে করবে সেটাই করবে। আমার চিন্তা করতে হবে আমি দলে কোনটাতে অবদান রাখতে পারি। তবে আমি মনে করি ব্যাটসম্যান ও উইকেটকিপার হিসেবে আমি দলে অবদান রাখছি। ’

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।