ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বুন্দেসলিগায় নয়্যারের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
বুন্দেসলিগায় নয়্যারের অনন্য রেকর্ড ম্যানুয়েল নয়্যার/ছবি: সংগৃহীত

নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন জার্মান তারকা ম্যানুয়েল নয়্যার। বুন্দেসলিগায় এক ক্লাবের হয়ে সবচেয়ে দ্রুততম গোলরক্ষক হিসেবে ১০০টি ‘ক্লিনশিট’ রেকর্ড গড়েছেন বায়ার্ন মিউনিখ আইকন। প্রতিপক্ষকে গোলহীন রাখার অসাধারণ দক্ষতায় সহজেই এ মাইলফলক স্পর্শ করেন।

সবশেষ লিগ ম্যাচে হ্যাম্বার্গারকে ৮-০ গোলে বিধ্বস্ত করে বায়ার্ন। এর মধ্য দিয়ে বাভারিয়ানদের জার্সিতে ১৮৩ ম্যাচে নয়্যারের ক্লিনশিটের সেঞ্চুরি পূর্ণ হয়।

অনায়াসেই স্বদেশী অলিভার রেকের ২৩২ ম্যাচের রেকর্ড ভাঙেন। যেটি তিনি করেছিলেন ওয়ের্ডার ব্রেমের হয়ে।

হ্যাম্বার্গার ম্যাচটি ছিল বায়ার্নের জন্য বিশেষ উপলক্ষ। শিষ্যদের দুর্দান্ত পারফরম্যান্সে কোচিং ক্যারিয়ারের ১০০০তম ম্যাচটি স্মরণীয় করে রাখেন কার্লো আনচেলত্তি। গোলবার সুরক্ষিত রেখে নতুন কীর্তিতে নাম লেখান ত্রিশ বছর বয়সী নয়্যার।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় হ্যাটট্রিক উদযাপনে মাদেন পোলিশ ‘গোলমেশিন’ রবার্ট লেভানডফস্কি। জোড়া গোল করেন তরুণ ফ্রেঞ্চ উইঙ্গার কিংসলে কোমান। বাকি তিনটি আসে আর্তুরো ভিদাল, ডেভিড আলাবা ও আরিয়েন রোবেনের পা থেকে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।