ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কায় সুযোগ লুফে নিতে চান মুশফিক (ভিডিও)

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
শ্রীলঙ্কায় সুযোগ লুফে নিতে চান মুশফিক (ভিডিও) ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে তাদেরই মাটিতে সবশেষ টেস্ট খেলেছে ২০১৩ সালে। ওই বছর লঙ্কান দলে ছিলেন কুমার সাঙ্গাকারা, তিলকারত্নে দিলশান, নুয়ান কুলাসেকারা ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের মতো অভিজ্ঞ এক একজন ক্রিকেটার।

চার বছরের ব্যবধানে লঙ্কানরা আবার যখন টাইগারদের নিজর মাটিতে আমন্ত্রণ জানালো, তখন তাদের সেই অভিজ্ঞরা নেই। সঙ্গত কারণেই স্বাগতিকরা কিছুটা ব্যাকফুটে একথা বলাই যায়।

 

অভিজ্ঞ প্লেয়ারদের অনুপস্থিতিতে লঙ্কানদের এই পিছিয়ে থাকার ব্যাপারটিকেই আসন্ন টেস্ট সিরিজে ভালো কিছু করার সুযোগ হিসেবে দেখছেন টাইগার টেস্ট দলপতি মুশফিকুর রহিম।  
 
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়ার আগের দিন রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সম্মেলন কক্ষে তিনি জানান, ‘সুযোগতো অবশ্যই। প্রতিটি সিরিজেই সবার জন্য সুযোগ থাকে। ওদের সেরা ক্রিকেটাররা অনেকেই নেই। নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসও নেই। হয়তো ওরাও চাপে থাকবে এই ভেবে যে, বাংলাদেশ এখন আর আগের সেই অবস্থানে নেই। বাংলাদেশ তুলনামূলকভাবে অনেক পরিপক্ক ও আগের চেয়ে অনেক ভালো ক্রিকেট খেলছে। সেদিক থেকে অবশ্যই সেরা সুযোগ। ’

একথা ঠিক যে সেরা কম্বিনেশন নিয়ে অনভিজ্ঞ স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে মুশফিক ভালো কিছু করতে চাইছেন। তবে তার আগে পা মাটিতেই রাখছেন এই লাল-সবুজের টেস্ট কাপ্তান, ‘আমাদের ভুলে গেলে চলবে না যে, খেলাটি ওদের ঘরের মাঠে। তবে নির্ভর করছে আমরা আমাদের সেরাটা কতটুকু দিতে পারি। যদি আমরা আমাদের সেরাটি দিতে পারি তাহলে অবশ্যই ফলাফল আমাদের দিকেই আসবে। ’

শুধু অনভিজ্ঞ ক্রিকেটারদের বিপক্ষে খেলাই এই সিরিজে টাইগারদের জন্য একমাত্র সুযোগ হিসেবে দেখছেন না মিস্টার ডিপেন্ডেবল। বাংলাদেশ ক্রিকেটের বর্তমান কোচিং স্টাফ, হেড কোচ, ট্রেনার ও ব্যাটিং পারমর্শক এই তিনজনই শ্রীলঙ্কান। সিরিজে ভালো কিছু করতে তাদের কাছ থেকেই প্রতিপক্ষের খুঁটিনাটি তথ্য নিয়ে নিজেদের ধারালো করে মাঠে নামার ব্যাপারটিও থাকছে এই সিরিজে। তাই ভালো ফলাফলে বেশ নির্ভার মুশফিক।
 
মুশফিক যোগ করেন, ‘আমাদের কোচিং স্টাফ শ্রীলঙ্কান, তাদের কাছ থেকেও আমরা অনেক তথ্য নিয়েছি। আশা করছি সেটাও আমাদের কাজে দেবে। ’

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে গলে ৭-১১ মার্চ স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে লড়বে মুশফিক বাহিনি। আর সিরিজের দ্বিতীয় টেস্টটি হবে ১৫-১৯ মার্চ কলম্বোতে।

ভিডিও:বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।