ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেলের ছেলে আবারো জেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
পেলের ছেলে আবারো জেলে ছবি: সংগৃহীত

ব্রাজিল ফুটবলের জীবন্ত কিংবদন্তি পেলের ছেলে এডিনহোকে হাজতবাসের নির্দেশ দিয়েছে দেশটির আদালত। মাদক পাচার আর মানি লন্ডারিংয়ের অভিযোগ প্রমানীত হওয়ায় শাস্তি কমলেও তাকে কারাভোগের নির্দেষ দিয়েছে ব্রাজিলের আদালতটি।

২০০৫ সালে ব্রাজিলের এক মাদকপাচারকারী দলের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ উঠেছিল পেলের ছেলে বিরুদ্ধে। সে সময় ফুটবল সম্রাটের ছেলেকে ৩৩ বছর কারাভোগের শাস্তি দেওয়া হয়েছিল।

এরপর আদালতে নিজের শাস্তির বিরুদ্ধে লড়েন এডিনহো। মামলা চলাকালীন কয়েক মাস জেলও খাটতে হয়েছিল তাকে। এরপর প্যারোলে মুক্তি পেয়েছিলেন।

৯ বছর ধরে চলা সেই মামলার রায় হয় ২০১৪ সালে। তার আপিলের ভিত্তিতে ৩৩ বছর থেকে কারাভোগের মেয়াদ কমে ১২ বছর ১০ মাসে নেমে আসে এডিনহোর। এরপর তার আইনজীবীরা রায়ে সন্তুষ্ট না হলে আবারো আপিল করা হয়েছিল। সেই আপিলের পূর্ণাঙ্গ রায় শোনানো হয়েছে।

রায় শোনার পর এডিনহো জানান, ‘আমি এই রায়ে হতাশা প্রকাশ করছি। আমি কখনোই মাদক পাচার আর মানি লন্ডারিংয়ের সঙ্গে যুক্ত ছিলাম না। ’

পেলের শৈশবের ক্লাব সান্তোসের হয়ে এক সময় গোলরক্ষক হিসেবে খেলেছিলেন তার ছেলে এডিনহো। ১৯৯০ সালে ক্লাবটিতে যোগ দেন তিনি। ১৯৯৯ সালে ফুটবল থেকে অবসর নেন এডিনহো। ২০০৭-২০১৫ পর্যন্ত সান্তোসের সহকারী কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন পেলের এই ছেলে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।