ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুরোদমে চলছে টাইগারদের লঙ্কা বধের প্রস্তুতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
পুরোদমে চলছে টাইগারদের লঙ্কা বধের প্রস্তুতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্টকে সামনে রেখে গত ২৪ ফেব্রুয়ারি থেকে দুই বেলা করে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন বাংলাদেশ টেস্ট স্কোয়াডের সদস্যরা। সকাল থেকে দুপুর পর্যন্ত চলে ফিটনেস ট্রেনিং। আর দুপুর থেকে বিকেল পর্যন্ত স্কিল ট্রেনিং। প্রথম দিনের ধারাবাহিকতা বজায় ছিল দ্বিতীয় দিনের অনুশীলনেও।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রানিং, ক্যাচ ও ফিল্ডিং অনুশীলনে ব্যস্ত ছিলেন মুমিনুল হক, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, লিটন দাস ও মোস্তাফিজসহ দলের অন্য সদস্যরাও।

দুপুরের পর ইনডোরের নেটে শুরু হয় ব্যাটিং ও বোলিং অনুশীলন।

হেড কোচ হাথুরুসিংহের নির্দেশনায় নেটে বল করেন পাঁচ পেসার রুবেল, তাসকিন, মোস্তাফিজ, কামরুল ইসলাম রাব্বি ও শুভাশীষ রায়। প্রথম দিন (২৪ ফেব্রুয়ারি) নেটে বোলিং অনুশীলনে এই পাঁচ পেসারের মধ্যে ছিলেন না রাব্বি। বিসিএলে অংশ নেয়ায় তাকে ওইদিন বিশ্রাম দিয়েছিলেন কোচ হাথুরুসিংহে।
.পেসারদের পাশাপাশি দ্বিতীয় দিনের অনুশীলনে বসে ছিলেন না স্পিনার মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলামও।

প্রথম দফায় নেটে সাব্বিরকে বল করেন মোস্তাফিজ, রাব্বি ও শুভাশীষ। ইনজুরি থেকে ফেরায় রাব্বি ও শুভাশীষকে ছাপিয়ে সবার দৃষ্টি ছিল মোস্তাফিজের দিকেই। তবে বল হাতে বেশ সাবলীল ছিলেন মোস্তাফিজ। শতভাগ ইনটেনিসিটি দিয়ে কাটার ও স্লোয়ার সহ সাব্বিরকে একের পর বল করেছেন এই কাটার স্পেশালিস্ট। ব্যাট হাতে জবাবটিও কম দেননি সাব্বির। বেশ দৃঢ়তার সাথেই মোস্তাফিজ, রাব্বি ও শুভাশীষকে মোকাবেলা করেন এই হার্ডহিটার ব্যাটসম্যান।

পাশের নেটে দুই স্পিনার মিরাজ ও তাইজুলকে মোকাবেলা করেন খরা কাটিয়ে রানে ফেরা টাইগার ওপেনার সৌম্য সরকার। তাইজুল ও মিরাজের বলের বিরুদ্ধে ব্যাট হাতে যথেষ্টই আত্মবিশ্বাসী ছিলেন সৌম্য।

অন্যদিকে ইনডোরের চার নাম্বার নেটে মেশিনের বলে নিজের অনুশীলন সেরেছেন প্রিন্স অব কক্সবাজার মুমিনুল হক। মেশিন থেকে আসা বিভিন্ন লেংথের বল মোকাবেলা করতে গিয়ে তার মারমার কাটকাট ব্যাটিংয়ের শব্দ প্রতিধ্বনিত হয়েছে পুরো ইনডোর জুড়ে।
..এর কিছুক্ষণ পর নেটে ব্যাট হাতে আসেন লিটন দাস। প্রথম দিকে তাকে কিছুটা অপ্রস্তুত মনে হলেও নিজেকে ফিরে পেতে খুব বেশি সময় নেননি।

লঙ্কা বধে টাইগারদের এমন কঠোর অনুশীলন চলে বিকেল চারটা অবধি। এরপর ঘর্মাক্ত শরীরে দল বেধে ডেরায় ফেরেন টাইগাররা। দলের বাদবাকি সবাই থাকলেও এদিনের অনুশীলনে দেখা যায়নি টেস্ট দলপতি মুশফিকুর রহিমকে। আর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অংশ নেয়ায় দুবাইয়ে আছেন দলের বাকি তিন সদস্য সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদু্ল্লাহ রিয়াদ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।