ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের বিপক্ষে টেস্টে থাকছেন না ম্যাথিউজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
টাইগারদের বিপক্ষে টেস্টে থাকছেন না ম্যাথিউজ ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে শ্রীলঙ্কা পাচ্ছে না তাদের নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। হ্যামস্ট্রিংয়ের চোটে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি। তবে টেস্টের জন্য না থাকলেও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তাকে পাওয়ার প্রত্যাশায় রয়েছে শ্রীলঙ্কা।

আগামী মঙ্গলবার বাংলাদেশ সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। একই সময় অধিনায়ক হিসেবে ম্যাথিউজের স্থলাভিষিক্ত ঘোষণা করবে দেশটির ক্রিকেট বোর্ড।

লঙ্কান এই অলরাউন্ডার গত এক মাস থেকেই ইনজুরির সঙ্গে লড়ছেন। ছয় মাসের ব্যবধানে দ্বিতীয়বারের মতো টেস্ট সিরিজ ‘মিস’ করতে যাচ্ছেন ম্যাথিউজ। দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট খেললেও টি-টেয়েন্টি সিরিজের মাঝপথে ফিরে আসেন চোট পেয়ে। এছাড়া, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজের সফরেও যেতে পারেননি তিনি।

গত জিম্বাবুয়ে সিরিজে ম্যাথিউজের পরিবর্তে রঙ্গনা হেরাথ অধিনায়কত্বের দায়িত্ব পালন করেছিলেন। বাংলাদেশ সিরিজেও তার কাঁধেই নেতৃত্ব উঠতে পারে। দলপতি হওয়ার দৌড়ে রয়েছেন সহ-অধিনায়ক দিনেশ চান্দিমাল।

বাংলাদেশ দল ঢাকা ছাড়বে সোমবার। আগামী ৭ মার্চ গলে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। ১৫ মার্চ কলম্বোর পি সারা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে টাইগার-লায়নরা।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।