ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা ঘানার কাছে জিমিদের হার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা ঘানার কাছে জিমিদের হার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাংকিংয়ে ছয় ধাপ পেছনে থাকা দল ঘানার সঙ্গে প্রস্তুতি ম্যাচে হেরে গিয়েছে বাংলাদেশ হকি দল। জিমি-চয়নরা পুরো ম্যাচে আধিপত্য ধরে রাখলেও মিসের মহড়ায় ম্যাচ হাত থেকে ফসকে গিয়েছে। ২-০ গোলের ব্যবধানে ম্যাচটি হেরে গেছে বাংলাদেশ।

তবে বাংলাদেশ হকি দলের জার্মান কোচ অলিভার কার্টজ মনে করছেন, খেলোয়াড়রা ক্যাম্পেইন আর প্রস্তুতি নিয়ে ভীষণ ক্লান্ত থাকায় ফলটা এমন হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ঘানার সঙ্গে প্রস্তুতি ম্যাচ ছিল আশরাফুলদের।

বিশ্ব হকি লিগের প্রস্তুতি হিসেবে এই ম্যাচ খেলেছে তারা।

ম্যাচের শুরুতেই আচমকা শটে গোল খেয়ে বসে জিমিরা। গোলকিপারের মাথার উপর দিয়ে বল জালে জড়ায়। এরপরেই অবশ্য ম্যাচের লাগাম টেনে ধরে বাংলাদেশ। সুযোগের পর সুযোগ সৃষ্টি করেও গোলের দেখা পায়নি। দুটি গোলই করেছে ঘানার স্ট্রাইকার সাদ্রাকিক বাহ।

পুরো ম্যাচে পাঁচটি পেনাল্টি কর্নার পায় আশরাফুলরা। তার একটিও কাজে লাগাতে পারেনি তারা।

মিসের জন্যই বাংলাদেশ ম্যাচ হেরেছে বলে মনে করছেন ঘানার অধিনায়ক সেলিয়া এনসাবিনি, ‘বাংলাদেশ টেকনিক্যালি ভালো দল। তবে তারা গোলের সুযোগ নষ্ট করেছে। আমরাও তাদের ডিফেন্ড করার যোগ্যতা রাখি। আমরা শারীরিক দিক থেকে তাদের চেয়ে অনেক শক্তিশালী। ’

তবে এই ম্যাচকে ইতিবাচক হিসেবেই দেখছেন বাংলাদেশের কোচ অলিভার কার্টজ। তিনি জানান, ‘আমরা ম্যাচে অনেক টেকনিক খাটানোর চেষ্টা করেছি, পরীক্ষা চালিয়েছি। পরবর্তীতে এগুলো সাহায্য করবে। আর আমাদের খেলোয়াড়রা শারীরিকভাবে অনেক ক্লান্ত ছিল। ’

আগামী ২ মার্চ থেকে বাংলাদেশে শুরু হবে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ড। এর মধ্যে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে অলিভার কার্টজের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।