ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জ্বলে উঠার অপেক্ষায় মোস্তাফিজ (ভিডিও)

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
জ্বলে উঠার অপেক্ষায় মোস্তাফিজ (ভিডিও) ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে নিয়ে ভক্তদের আর চিন্তার কারণ নেই। ইনজুরি কাটিয়ে সেরে উঠেছেন তিনি। তাই এখন টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এই তিন ফরমেটের জন্যই তিনি শতভাগ ফিট বলে জানালেন।

আর এমন ফিটনেস নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে খেলতে পারলে পুরো সিরেজেই নিজের সেরাটি দিতে চেষ্টা করবেন বলেও ভক্তদের আশ্বস্ত করলেন লাল-সবুজের বোলিং বিস্ময়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে দিনের অনুশীলন শেষে মোস্তাফিজ গণমাধ্যমকে জানান, ‘নিজের শতভাগ দিয়ে বল করছি।

সব ফরমেটের জন্য ফিট আছি। সুযোগ পেলে কাজে লাগাবো। শ্রীলঙ্কা সিরিজের জন্য টেস্ট স্বোয়াড হয়েছে। বাকি দুইটি ফরমেটে কি হবে জানি না, যদি তিন ফরমেটে থাকতে পারি তাহলে চেষ্টা করবো সেরাটা দিতে। ’

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরেই নিজের বোলিং নৈপুণ্য দিয়ে পুরো ক্রিকেট বিশ্বে তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। কিন্তু এক বছর ঘুরতে না ঘুরতেই ইনজুরিতে আক্রান্ত হন। গত বছর ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে কাঁধে ব্যথা পেয়ে অস্ত্রোপচার করাতে হয়।

সেই ইনজুরি কাটিয়ে উঠতে না উঠতেই আবার এ বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে গিয়ে কোমরে ব্যথা পেয়ে সিরিজ থেকে ছিটকে যান। দলটির বিপক্ষে দুই ম্যাচ সিরিজের একটি টেস্টও খেলা হয়নি। পারেননি ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরেজেও বল হাতে জ্বলে উঠতে।

সাদা পোষাকে মোস্তাফিজকে সব শেষ বল হাতে দেখা গিয়েছিল ঘরের মাঠে ২০১৫ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সব কিছু ঠিক ঠাক থাকলে আসন্ন সিরিজেই টেস্ট ম্যাচ দিয়ে ফিরবেন তিনি। আর এর মধ্য দিয়েই টেস্ট ক্রিকেটে তার দীর্ঘ সময় প্রতীক্ষার শেষ হবে।

মোস্তাফিজ জানান, ‘অনেকদিন বাইরে ছিলাম। ইনজুরির পরে নিউজিল্যান্ড গিয়েছি, দলে ছিলাম কিন্তু খেলতে পারিনি। ফিরতে পারছি ভেবে ভালো লাগছে। ’

স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে ভালো কিছু করতে বেশ আত্মবিশ্বাসী তিনি। আর এক্ষেত্রে তাকে বিসিএলে বোলিংই সহযোগিতা করেছে বলে তিনি জানান, ‘বিসিএল খেলার পর বোলিংয়ের অবস্থা অনেক ভালো। এখন সব কিছু ভালোই যাচ্ছে। বিসিএলে জোরে বল করেছি এবং সুইং করাতেও চেষ্টা করেছি। কাটার কিংবা স্লোয়ার চারদিনের ম্যাচে হয় না, তাই ভালো জায়গা ও ছন্দটা যেন ভালো থাকে সে হিসেবে বল করতে চেষ্টা করেছি। ’

** ভিডিও:
বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।