ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ওরিয়েন্টাল কুস্তিতে চ্যাম্পিয়ন সেনাবাহিনীর রিনা আক্তার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
ওরিয়েন্টাল কুস্তিতে চ্যাম্পিয়ন সেনাবাহিনীর রিনা আক্তার ছবি: সংগৃহীত

বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় শনিবার থেকে পল্টন মাঠে শুরু হয়েছে ‘ওয়ালটন প্রথম ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতা-২০১৭ (পুরুষ ও মহিলা)’। 

উদ্বোধনী দিনে বেশ কয়েকটি ওজন শ্রেণির প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তার মধ্যে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর রিনা আক্তার।

রানার্স-আপ হয়েছেন বাংলাদেশ আনসারের লাকী আক্তার।  

শনিবার সকালে পল্টন মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথম ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগ) ও বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সহ-সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, সহ-সভাপতি মেজবাহ উদ্দিন আজসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

উল্লেখ্য, এবারের এই প্রতিযোগিতায় ১৬টি ওজন শ্রেণিতে চারটি সার্ভিসেস দলের শতাধিক কুস্তিগীর (পুরুষ ও মহিলা) অংশ নিয়েছেন। দলগুলো হলো- বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার (পুরুষ ও মহিলা কুস্তি দল)।  

রোববার প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস।

উল্লেখ্য, বাংলাদেশে এই প্রথম শুরু হয়েছে ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতা। উন্মুক্ত স্থানে মাটিতে খেলা হওয়ায় ওরিয়েন্টাল কুস্তিকে মাটির কুস্তিও বলা হয়ে থাকে। দক্ষিণ এশিয়াসহ এশিয়ার অন্যান্য দেশে এই কুস্তিটি বেশ জনপ্রিয়। বিচ কুস্তি প্রতিযোগিতাকে সামনে রেখে এই কুস্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিচ কুস্তি প্রতিযোগিতার নিয়মানুযায়ীই এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।