ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিক্সারদের আরেকবার সুযোগ চান আজাহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
ফিক্সারদের আরেকবার সুযোগ চান আজাহার ভারতীয় সাবেক অধিনায়ক মোহাম্মদ আজাহার উদ্দিন

ক্রিকেট থেকে নির্বাসিত হওয়া ভারতীয় সাবেক অধিনায়ক মোহাম্মদ আজাহার উদ্দিন ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকা ক্রিকেটারদের দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন। ভারতীয় নিষিদ্ধ হওয়া পেসার শ্রীশান্তকে আরও একবার সুযোগ করে দিতে বোর্ডের কাছে সুপারিশও করেন আজাহার উদ্দিন।

ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার দায়ে অভিযুক্ত ভারতীয় এই সাবেক দলপতিকে আজীবন নিষিদ্ধ করা হয়। পরে ২০১২ সালে সেই নির্বাসন থেকে মুক্তি দেয় অন্ধপ্রদেশ উচ্চ আদালত।

স্পট ফিক্সিংয়ে অভিযুক্ত ভারতীয় পেসার শ্রীশান্ত প্রসঙ্গে বলতে গিয়ে আজাহার জানান, ‘যে কেউই ভুল করতে পারে। ভুল করলেও প্রত্যেক ক্রিকেটারকে দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত। ’

২০০০ সালে ম্যাচ গড়াপেটার অভিযোগে অজয় জাদেজা, মনোজ প্রভাকরকে শাস্তি হিসেবে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। এর সঙ্গে আজাহার উদ্দিনকে আজীবন নির্বাসনে পাঠায় ভারতীয় ক্রিকেট বোর্ড। শাস্তির মেয়াদ শেষ হলে অজয় জাদেজা প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। মনোজ প্রভাকর দিল্লির রঞ্জি দলের কোচ হয়েছিলেন। কিন্তু, ২২ গজে ফিরতে পারেননি আজাহার উদ্দিন।

নিজে ফিরতে না পারলেও তাই স্পট ফিক্সিংয়ে জড়িতদের ক্ষমা করে তাদের আরও একটা সুযোগ দেওয়ার পক্ষপাতি আজাহার।

২০১৩ সালের আইপিএলে ম্যাচ গড়াপেটা করার অভিযোগে শ্রীশান্তকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই। তবে, প্রমাণের অভাবে অভিযোগ খারিজ করে দেয় দিল্লির উচ্চ আদালত। এরপরও ভারতীয় এই পেসারকে অফিসিয়ালি কোনো ম্যাচ খেলার অনুমতি দেয়নি।

সম্প্রতি স্কটল্যান্ডে খেলার অনুমতি চেয়েছিলেন শ্রীশান্ত। বোর্ড থেকে সেই অনুমতিও মেলেনি এই পেসারের।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।