ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কষ্টের কথা জানালেন রানিয়েরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
কষ্টের কথা জানালেন রানিয়েরি ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের মতো কঠিন আসরে লিচেস্টার সিটিকে শিরোপা জিতিয়ে রূপকথার জন্মই দিয়েছিলেন কোচ ক্লাউদিও রানিয়েরি। তবে ট্রফি জয়ের ১০ মাস না যেতেই বহিষ্কার হতে হয় এ ইতালিয়ানকে। আর এমন ঘটনার পর প্রথমবারের মতো মিডিয়ার সামনে নিজের দুঃখের কথা জানালেন তিনি।

গতবার শিরোপা জিতলেও চলতি মৌসুমে মুদ্রার ঠিক উল্টো পিঠ দেখছে ফক্স খ্যাত ক্লাবটি। লিগ থেকে অবনমনের শঙ্কায় থাকা দলটি এখন পর্যন্ত ২৫ ম্যাচের ১৪টিতেই হেরেছে।

পয়েন্ট টেবিলের ১৭ নম্বরে রয়েছে। লিগের নিয়ম অনুযায়ী শেষ দুই দল অর্থাৎ ১৯ ও ২০ নম্বর ক্লাবটির অবনমন হয়।

এরই জের ধরে কিংবদন্তি রানিয়েরিকে বরখাস্ত করে লিচেস্টার ম্যানেজম্যান্ট। তবে ক্লাবের এমন আচরণে কষ্ট পেলেও এই দলটি আজীবন তার হৃদয়ে থাকবে বলে জানান।

রানিয়েরি বলেন, ‘আমার স্বপ্ন মরে গেছে। গতবার প্রিমিয়ার লিগের শিরোপা জেতার পর আমি ভেবেছিলাম আজীবন লিচেস্টারেই থাকবো। এটা সেই ক্লাব যাকে আমি ভালোবাসি, সব সময়ের জন্য। দুঃখের বিষয় আমার চাওয়াটা হলো না। ’

তিনি আরও বলেন, ‘আমি আমার স্ত্রী ও পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। যারা লিচেস্টারের প্রতিটা মুহূর্ত আমাকে সমর্থন দিয়েছে। সর্বপরি আমি লিচেস্টার ফুটবল ক্লাবের প্রতি কৃতজ্ঞ। এই যাত্রাটা ছিল অসাধারণ আর এটি আমার জীবনে সব সময়ের জন্য বেঁচে থাকবে। ’

‘আমি ধন্যবাদ জানাতে চাই সাংবাদিকদের যারা আমাদের চ্যাম্পিয়নশিপের দুর্দান্ত ইতিহাস প্রচার করেছেন। আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই ক্লাবের সবাইকে। সকল ফুটবলার, কর্মকর্তা যারা আমাদের অর্জনে সঙ্গী ছিল। ’-যোগ করেন তিনি।

সমর্থকদের ভালোবাসার কথা জানাতে গিয়ে রানিয়েরি বলেন, ‘অবশ্যই সমর্থকদের প্রতি আমি বিশেষ কৃতজ্ঞ। তোমরা তোমাদের হৃদয়ে আমাকে রেখেছো ও প্রচুর ভালোবেসেছো। আমিও তোমাদের ভালোবাসি। তোমাদের সঙ্গে শিরোপা ভাগাভাগি করতে পেরে আমি সম্মানীত। ’

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।