ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে পেলেই স্মিথের সেঞ্চুরি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
ভারতকে পেলেই স্মিথের সেঞ্চুরি! স্টিভেন স্মিথ-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের প্রিয় প্রতিপক্ষ হয়তো ভারতই। কেননা টিম ইন্ডিয়াকে পেলেই যে সেঞ্চুরি করে ফেলেন বর্তমান বিশ্বের সেরা এই ব্যাটসম্যান। ভারতের বিপক্ষে খেলা এখন পর্যন্ত সাত টেস্টের পাঁচটিতে তিন অঙ্কের ঘরে নিজের নাম লিখিয়েছেন তিনি। প্রথম দুই টেস্ট বাদে টানা পাঁচ টেস্টেই সেঞ্চুরি।

ভারতের বিপক্ষে চলমান পুনে টেস্টে দ্বিতীয় ইনিংসে ১০৯ রানের অসাধারণ সেঞ্চুরি তুলে নেন স্মিথ। দলের ২৮৫ রানের সংগ্রহে যেখানে আর কারও হাফসেঞ্চুরি পর্যন্ত নেই, সেখানে প্রিয় প্রতিপক্ষকে পেয়ে সেঞ্চুরি না করে থাকতে পারলেন না তিনি।

২০২ বলে ১১টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি।

এর আগে ঘরের মাঠে ২০১৪-১৫ মৌসুমে চার ম্যাচের টেস্টে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া-ভারত। যেখানে প্রতিটি ম্যাচেরই প্রথম ইনিংসে সেঞ্চুরির দেখা পান তিনি। সেই সিরিজে তার ব্যাট থেকে এসেছিল ৭৬৯ রান।

ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫১ টেস্টে ১৮টি সেঞ্চুরি করেছেন ডানহাতি ব্যাটসম্যান স্মিথ। তবে ভারত ছাড়া ইংল্যান্ডের বিপক্ষেও সমান পাঁচটি সেঞ্চুরি করেছেন তিনি। ইংলিশদের বিপক্ষে তিনি খেলেছেন ১৯টি টেস্ট। সেখানে ভারতের বিপক্ষে পাঁচে পাঁচ।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।