ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রেকর্ড গড়ে ডি ভিলিয়ার্সের ৯ হাজার রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
রেকর্ড গড়ে ডি ভিলিয়ার্সের ৯ হাজার রান এবি ডি ভিলিয়ার্স-ছবি:সংগৃহীত

নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৯ হাজার রান পূর্ণ করলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। আর এই মাইলফলক স্পর্শ করতে তিনি সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে পেছনে ফেলে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে রেকর্ডটি গড়লেন।

২০৫ ইনিংসে ৯ হাজার রান করলেন ডানহাতি ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স। এর আগে গাঙ্গুলি ২২৮ ইনিংসে এমন কীর্তি গড়েছিলেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৮০ বলে ৮৫ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তারকা এ ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল সাতটি চার ও একটি ছক্কা। তার ব্যাটিংয়ের ওপর ভর করেই নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ২৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর করে আগে ব্যাট করা প্রোটিয়ারা।

২০৪তম ইনিংস ও ২১৩টি ম্যাচে ৮ হাজার ৯৯৫ রান করেছিলেন ডি ভিলিয়ার্স। আর এ দিনের রান মিলিয়ে মোট ৯ হাজার ৮০ রান এখন পর্যন্ত করলেন তিনি। এদিন ইতিহাসে ১৮তম ব্যাটসম্যান হিসেবে ৯ হাজার রানের মাইলফলক পূরণ করেন।

২০০৫ সালে ব্লোয়েমফোন্টেনে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ডি ভিলিয়ার্সের। ৯ হাজার রানের পাশাপাশি তিনি ৫৩.৮৬ গড়ে ২৪টি সেঞ্চুরি ও ৫০টি হাফ সেঞ্চুরি করেছেন। তার আগে প্রোটিয়া ব্যাটসম্যান হিসেবে একমাত্র জ্যাক ক্যালিসই ৯ হাজার রান করেছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।