ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিংহের সঙ্গে টক্কর দেবে টাইগাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
সিংহের সঙ্গে টক্কর দেবে টাইগাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসন্ন শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে প্রথম দিনের অনুশীলনে নিজেদের ফিটনেস ঝালাই করে নিয়েছে টাইগাররা। ফিট থাকার লড়াইয়ে স্কোয়াডে থাকা সবার অবস্থাই ভালো বলে জানিয়েছেন দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) একাডেমি মাঠ আর জিম প্রাণ ফিরে পায় টাইগারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে। প্রথম দিনের অনুশীলনটা তাই ফিটনেস পরীক্ষায় পার করলেন মুশফিকরা।

মোস্তাফিজকে নিয়ে জমা শঙ্কার মেঘটাও কেটে গেছে বলেই জানিয়েছেন ফিটনেস ট্রেনার। তার আশাবাদ সব ঠিকঠাক থাকলে শ্রীলঙ্কায় সিরিজ জয় সম্ভব বাংলাদেশের।

প্রথম দিনের অনুশীলনে টাইগারদের নতুন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ একাডেমি মাঠে ঘাম ঝরিয়েছেন। উইকেটের পেছনে সময় ব্যয় করেছেন টাইগারদের টেস্ট দলপতি মুশফিক। দলের ব্যাটিং মেরুদণ্ড ফিট রাখার তাগিদটা যেন তার একটু হলেও বেশি।

১০ দিনের ছুটির পর ফিটনেস যাচাই করে নিয়েছেন টেস্ট স্কোয়াডে থাকা প্রায় সবাই। মাশরাফিও ছিলেন তাদের মাঝে। তার হাতের ব্যথা খানিকটা পোড়াচ্ছে, বোলিং শুরু করতে পারলেই স্বস্তির নিঃশ্বাস নেবে ম্যাশ ভক্তরা।

ভারতে টেস্ট না খেলা মোস্তাফিজকে নিয়ে শঙ্কা ছিল, তবে ট্রেনার মারিও জানিয়েছেন মোস্তাফিজকে পুরোনো ছন্দেই দেখা যাবে শ্রীলঙ্কায়, 'সে তো ম্যাচ খেলেছেই (বিসিএল)। এখন আর বাধা নেই। বাধা থাকলে তাকে দলে নেয়া হতো না। যেমনটা দেখছি মোস্তাফিজ পুরোদমেই ফিরবে। '

ক্রিকেটারদের জন্য মারিওর একটা আশার বাণী। শ্রীলঙ্কাকে হারানোর এটা বড় সুযোগ হিসেবে দেখছেন এই লঙ্কান, 'এই শ্রীলঙ্কা অনেক তরুণদের নিয়ে গড়া। বাংলাদেশও তাই! বাংলাদেশে তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ আছে! ওদের সাথে টক্করটা এবার বেশ ভালো হবে। ’

সিংহ বধের লক্ষ্যটা প্রতি টাইগারের মনেই গাঁথা আছে! এখন মূল লড়াইয়ের আগের পর্বটুকুতে মন্ত্র জপা চলছে।

** এবার শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad