ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২৬০ রানে অলআউট অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
২৬০ রানে অলআউট অস্ট্রেলিয়া দলের বিপর্যয়ের মুখে দুর্দান্ত ব্যাটিং উপহার দেন মিচেল স্টার্ক/ছবি: সংগৃহীত

স্টার্ক-হ্যাজেলউডের দশম উইকেট জুটিতে প্রথম দিনে অলআউট এড়ায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের প্রথম ওভারেই আউট হয়ে গেছেন দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য দেখানো মিচেল স্টার্ক। দু’জনের ৫৫ রানের পার্টনারশিপের কল্যাণে প্রথম ইনিংসে অজিদের সংগ্রহ দাঁড়িয়েছে ২৬০। জবাবে ইতোমধ্যেই ব্যাটিংয়ে নেমেছে ভারত।

রবিচন্দ্রন অশ্বিনকে স্লগ-সুইপ করতে গিয়ে ডিপ মিড-উইকেটে রবিন্দ্র জাদেজার হাতে ধরা পড়েন স্টার্ক। অজি পেসারের ৬১ রানের ইনিংসটিতে ছিল ৬টি চার ও ৩টি ছক্কার মার।

অপর প্রান্তে ৩১ বলে ১ রান করে অপরাজিত থেকে যান জস হ্যাজেলউড। এর আগে ৯ উইকেটে ২৫৬ রান নিয়ে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন পার করে সফরকারীরা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ৮২ রানের ওপেনিং জুটিতে ভালো শুরু এনে দেন ডেভিড ওয়ার্নার (৩৮) ও ম্যাট রেনশ (৬৮)। ভারতের মাটিতে সবচেয়ে কম বয়সী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে পঞ্চাশোর্ধ ইনিংস খেলার রেকর্ড গড়েন বিশ বছর বয়সী রেনশ।

ওয়ার্নারের বিদায়ের পরেই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন রেনশ। অজিরাও যেন খেই হারিয়ে ফেলে! নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় স্কোরের লক্ষ্য থেকে ছিটকে যায় তারা। স্মিথ ২৭, শন মার্শ ১৬, পিটার হ্যান্ডসকম্ব ২২, মিচেল মার্শ ৪, ম্যাথু ওয়েড ৮ রান করে আউট হন। ২০৫ রানে ৯ উইকেট হারানোর পর হ্যাজেলউডকে নিয়ে দলকে টেনে তোলেন স্টার্ক।

একাই চারটি উইকেট দখল করেন পেসার উমেশ যাদব। টেস্টের দুই শীর্ষ বোলার রবিচন্দ্রন অশ্বিন তিনটি ও রবিন্দ্র জাদেজা নেন দু’টি। বাকি উইকেটটি আরেক স্পিনার জয়ন্ত যাদবের।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।