ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনি অধিনায়ক না হওয়ায় খুশি শেওয়াগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
ধোনি অধিনায়ক না হওয়ায় খুশি শেওয়াগ ছবি: সংগৃহীত

আইপিএলে অধিনায়ক হিসেবে অাগের ৯টি আসরে দলকে নেতৃত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। দশম আসরে ধোনিকে রাইজিং পুনে সুপারজায়ান্টসের অধিনায়ক হিসেবে দেখা যাবে না। আর তাতে খুশি হয়েছেন ভারতের হার্ডহিটার সাবেক তারকা ব্যাটসম্যান বিরেন্দর শেওয়াগ।

এবারের আসরে পুনের নেতৃত্বভার উঠেছে অস্ট্রেলিয়ান দলপতি স্টিভেন স্মিথের কাঁধে। গত ২০ ফেব্রুয়ারি খেলোয়াড়দের নিলাম প্রক্রিয়ার আগে এমন পরিবর্তন আসে।

জাতীয় দলের পর আইপিএলে দল পুনের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো ধোনি প্রসঙ্গে আইপিএলের আরেক দল কিংস ইলিভেন পাঞ্জাবের অপারেশন বিভাগের প্রধান শেওয়াগ কোনো বিরূপ মন্তব্য করেননি। মজা করেই জানান, ‘ধোনি অধিনায়কত্ব ছাড়ায় আমার দল পুনেকে হারাতে পারবে। ধোনি অধিনায়ক না থাকায় তাই আমি খুশি। ’

আগামী ৫ এপ্রিল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় টি-২০ লিগের পর্দা উঠবে।

সম্প্রতি অনুষ্ঠিত ইংল্যান্ড সিরিজ সামনে রেখে দু’মাসও হয়নি ভারতের সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান ৩৫ বছর বয়সী ধোনি। এবার আইপিএলে তার নামের পাশে থাকছে না ‘ক্যাপ্টেন’।

ধোনির অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি ফ্র্যাঞ্চাইজিটির অভ্যন্তরীণ বিষয় বলে মনে করেন শেওয়াগ। তিনি যোগ করেন, ‘আমি মনে করি এটা তাদের ফ্র্যাঞ্চাইজির অভ্যন্তরীণ সিদ্ধান্ত। এটা সত্যি যে, ধোনি ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের একজন। ’

২০০৮ থেকে ২০১৫ পর্যন্ত চেন্নাই সুপার কিংসকে সামনে থেকে নেতৃত্ব দেন ধোনি। তার অধীনে আটবারের মধ্যে ছয়বার ফাইনাল খেলে চেন্নাই। দু’বার জেতে শিরোপা। চেন্নাই ফ্র্যাঞ্চাইজি নিষিদ্ধ হওয়ায় গত বছর পুনের দায়িত্ব পেয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।